ভিডিও

আশুলিয়ার সড়কে আজও শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশিত: অক্টোবর ০২, ২০২৪, ০১:১৪ দুপুর
আপডেট: অক্টোবর ০২, ২০২৪, ০৩:০১ দুপুর
আমাদেরকে ফলো করুন

বকেয়া বেতনের দাবিতে ঢাকার আশুলিয়ায় সড়ক আটকে বিক্ষোভ করছেন বার্ডস গ্রুপের চারটি কারখানার শ্রমিকরা। এতে মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। আজ বুধবার (২ অক্টোবর) সকালে শ্রমিকরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। এর আগে, গত দুই দিন একই দাবিতে বিক্ষোভ করেছেন তারা।শ্রমিকদের অভিযোগ, বার্ডস গ্রুপের চারটি কারখানা শ্রমিকদের পাওনাদি পরিশোধ না করে বন্ধের ঘোষণা দেয়। সর্বশেষ গত ৩০ সেপ্টেম্বর পাওনাদি পরিশোধের কথা থাকলেও শোধ না করায় শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, বার্ডস গ্রুপের চারটি কারখানা বাইপাইল বুড়ির বাজার এলাকায় অবস্থিত। গত ২৮ আগস্ট কারখানাগুলো লে-অফ ঘোষণা করে। পরে শ্রমিকরা লে-অফে থাকতে রাজি না হলে ১২৪ (ক) ধারায় বন্ধ ঘোষণা করা হয়।সাভার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আইয়ুব আলী বলেন, গতকাল থেকে বাইপাইলে একই অবস্থা। সড়কে যান চলাচল বন্ধ। কোনো বিকল্প ব্যবস্থা নেই। আমরা এ্যাকশনে গেলেও তো সমস্যা। কী করতে পারি?ঢাকা জেলা পুলিশের সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. শাহীনুর কবির বলেন, শ্রমিকরা সড়ক আটকে রেখেছেন। এ কারণে উত্তরবঙ্গ ও খুলনাগামী রাস্তা বন্ধ রয়েছে। যানজট ছড়িয়ে পড়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে চন্দ্রা পর্যন্ত। এভাবে তারা মূল সড়ক বন্ধ রাখতে পারেন না। তিনি আরও বলেন, আমরা সমাধানের চেষ্টা করেছি। মালিকের সঙ্গে কথা বলেছি। মালিক বলেছে, তার কাছে টাকা নাই। কারখানা বিক্রি করে টাকা দিবেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS