ভিডিও

ছাত্রলীগকে নিষিদ্ধ করতে মাহমুদুর রহমানের আলটিমেটাম

প্রকাশিত: অক্টোবর ০৬, ২০২৪, ০৭:২৬ বিকাল
আপডেট: অক্টোবর ০৭, ২০২৪, ১১:২৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আওয়ামী লীগের আলোচিত ও বিতর্কিত ছাত্র সংগঠন ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করতে সরকারের প্রতি সাত দিনের আলটিমেটাম দিয়েছেন দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান।

আজ রোববার (৬ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে এক সভায় তিনি এই আলটিমেটাম দেন। আমার দেশ পরিবার এই মতবিনিময় সভার আয়োজন করে।

তিনি বলেন, দিল্লির ব্যাপারে আমাদের কোনো কম্প্রোমাইজ নেই। দিল্লির প্রতি আমাদের লড়াই চলবে। আন্দোলনে আহতদের চিকিৎসার দাবি জানান তিনি।

সাত দফা দাবি উত্থাপন করে মাহমুদুর রহমান বলেন, অনতিবিলম্বে বাংলাদেশ ছাত্রলীগকে একটি সন্ত্রাসী সংগঠন হিসাবে নিষিদ্ধ ও বেআইনি সংগঠন ঘোষণা করতে হবে। গত ১৬ বছরে বাংলাদেশের যত সন্ত্রাসী কার্যক্রম বা ঘটনা ঘটেছে তার জন্য একমাত্র ছাত্রলীগ দায়ী। ছাত্র-জনতার বিপ্লবে সারা বাংলাদেশ হাজারো ছেলে-মেয়েকে হত্যা করা হয়েছে, আবু সাঈদ-মুগ্ধকে হত্যা করা হয়েছে। এই হত্যায় পুলিশ ও ছাত্রলীগের বাহিনী ছিল। 

তিনি বলেন, আমার দেশ পরিবার ও সাংবাদিক সমাজের পক্ষ থেকে অন্তর্বর্তীকালীন সরকারকে আগামী এক সপ্তাহের আল্টিমেটাম দিচ্ছি। সাত দিনের মধ্যে ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ ঘোষণা করতে হবে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS