ভিডিও

বৃষ্টিপাত কমার পূর্বাভাস

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০১:৫৬ দুপুর
আপডেট: অক্টোবর ১০, ২০২৪, ০৪:২৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

হঠৎ আকাশে মেঘ করে বৃষ্টি নামছে। কিছু সময়ের জন্য বৃষ্টি হয়ে তা আবার থেমেও যাচ্ছে। এতে তাপমাত্রাও থাকছে স্বস্তিদায়ক পর্যায়ে। দেশের গত কিছুদিনের আবহাওয়ার চিত্র এমনই। আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ বৃহস্পতিবারও ঢাকাসহ দেশের কোনো কোনো অঞ্চলে পরিস্থিতি এমনটাই থাকতে পারে। তবে আগামীকাল শুক্রবার থেকে বৃষ্টিপাত অনেকটাই কমতে পারে। ক্রমে কমতে কমতে মাসের মাঝামাঝি সময়ে প্রায় বৃষ্টিহীন হয়ে যেতে পারে দেশ। 

এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গতকাল বুধবার বলেন, ‘আগামীকাল (আজ) পর্যন্ত কিছুটা বৃষ্টি থাকবে। শুক্রবার থেকে তা অনেকটাই কমে আসতে পারে। ১৩ বা ১৪ অক্টোবরের দিকে বাংলাদেশ থেকে মৌসুমি বায়ু বিদায় নেওয়ার প্রক্রিয়া শুরু হতে পারে। ফলে এ সময় বৃষ্টি আরো কমে যেতে পারে। এতে তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে বড় পরিসরে তাপমাত্রা বাড়া বা তাপপ্রবাহ ফিরে আসার আশঙ্কা আপাতত নেই বলে জানিয়েছেন ওমর ফারুক। আগামী ২০ অক্টোবর পর্যন্ত তাপমাত্রা খুব বেশি বাড়ার আশঙ্কা নেই বলেও জানান এই আবহাওয়াবিদ।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণও হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে আজ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS