ভিডিও

পাকিস্তানে ‘র’ এর এজেন্ট গ্রেফতার

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০৭:১৬ বিকাল
আপডেট: অক্টোবর ১১, ২০২৪, ১২:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

পাকিস্তানের করাচিতে ভারতীয় গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইংয়ের (‘র’) সন্দেহভাজন এজেন্টকে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় সময় সোমবার (৭ অক্টোবর) অবৈধ অস্ত্র ও বিস্ফোরক রাখার একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়।

বুধবার (৯ অক্টোবর) পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের প্রতিবেদন থেকে জানা গেছে, পাকিস্তানের বিশেষ তদন্ত ইউনিট (এসআইইউ) করাচির মৌরিপুর এলাকা থেকে মোহাম্মদ সেলিম নামক এক ব্যক্তিকে গ্রেফতার করে। এসআইইউয়ের দাবি, সেলিম ‘র’ এর জন্য কাজ করেন।

এসআইইউ আরও জানিয়েছে, সন্দেহভাজন ব্যক্তি করাচিতে ‘র’এর হয়ে কাজ করছিলেন। তার বিরুদ্ধে সংবেদনশীল তথ্য সংগ্রহ করার পাশাপাশি নাশকতামূলক কার্যকলাপের অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী এবং বিস্ফোরক পদার্থ আইনে মামলা নথিভুক্ত করা হয়েছে।

ডনের প্রতিবেদনে বলা হয়, গ্রেফতারের সময় সেলিমের কাছ থেকে অবৈধ অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও কাগজপত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে এসআইইউ।

মঙ্গলবার, মামলার তদন্তকারী কর্মকর্তা সন্দেহভাজনকে ‘র’ এর এজেন্টকে আরও জিজ্ঞাসাবাদের জন্য ১৪ দিনের পুলিশ হেফাজত চেয়ে বিচারকের কাছে আবেদন জানান, তবে আদালত তাকে দুই দিনের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন।

এসআইইউ কর্মকর্তারা জানিয়েছেন, তাদের চালানো অভিযানের বিভিন্ন বিভাগ থেকে হ্যান্ড গ্রেনেড, একটি রকেট লঞ্চার, ৯ এমএম পিস্তল ও বেশ কয়েকটি জাল সার্ভিস কার্ড জব্দ করা হয়েছে।

সন্দেহভাজন ব্যক্তিকে বিভিন্ন নামে একাধিক পাসপোর্ট ও পরিচয়পত্র বহন করতেন বলেও জানিয়েছে এসআইইউ। এছাড়া সন্দেহভাজন ব্যক্তি নেপাল হয়ে বেশ কয়েকবার ভারতে যাওয়ার বিষয়ে প্রমাণ ও নথি পাওয়া গেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS