ভিডিও

চলতি বছরে ডেঙ্গুতে মৃত্যু ২০০ ছাড়াল

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৪, ০৮:৫৭ রাত
আপডেট: অক্টোবর ১২, ২০২৪, ১১:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরো দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু সংখ্যা ২০০ ছাড়াল। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৪৯০ জন রোগী। 

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম থেকে ডেঙ্গু পরিস্থিতি সর্বশেষ তথ্য জানানো হয়। গতকাল বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার তথ্য এটি।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, নতুন রোগীদের নিয়ে এ বছর হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ হাজার ৮৯৫ জনে। মৃত্যু হয়েছে ২০১ জনের। নতুন ভর্তি হওয়া রোগীদের মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ২২৫ জন।

এ ছাড়া ঢাকা বিভাগে ১২২ জন, চট্টগ্রামে ৫৯ জন, খুলনায় ৩৫ জন, বরিশালে ২৭ জন, ময়মনসিংহে ১৬ জন ও রংপুর বিভাগে ৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। কন্ট্রোল রুম থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে তিন হাজার ৫২২ জন রোগী। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে এক হাজার ৭৩৩ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা এক হাজার ৭৮৯ জন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS