ভিডিও

এবার প্রকাশ্যে জবি ছাত্রশিবিরের সভাপতি-সাধারণ সম্পাদক

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৪, ১১:০৪ রাত
আপডেট: অক্টোবর ১২, ২০২৪, ১২:৪১ দুপুর
আমাদেরকে ফলো করুন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রশিবিরের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রকাশ্যে এসেছেন। আজ শুক্রবার (১১ অক্টোবর) রাত ৮টার দিকে ছাত্রশিবির জগন্নাথ বিশ্ববিদ্যালয় নামে এক ফেসবুক পেজ এ প্রচার সম্পাদক মো. ইব্রাহীম আলীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

জবি শাখা ছাত্রশিবিরের সভাপতির দায়িত্বে রয়েছেন বিশ্ববিদ্যালয় ২০১৫ -১৬ শিক্ষাবর্ষের গণিত বিভাগের শিক্ষার্থী ইকবাল হোসেন ও সেক্রেটারি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আসাদুল ইসলাম।

মনগড়া সংবাদ প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনসমূহকে অপব্যাখ্যা ও ভাবমূর্তি ক্ষুন্ন করায় ‘দৈনিক সংবাদ’ পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জবি ছাত্রশিবিরের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম সংবলিত এক বিবৃতি প্রকাশ করেন তারা।

বিবৃতিতে বলা হয়, সাধারণ ছাত্রদের শিবির ট্যাগ দেওয়ার যে অভিযোগ আনা হয়েছে সেটি একটি চরম মিথ্যাচার। আওয়ামী শাসনামলে ছাত্রশিবির ছাত্রলীগ কর্তৃক ক্যাম্পাসে সবচেয়ে বেশি নির্যাতিত হয়েছে। বিভিন্ন সময় ভয় ভীতি দেখিয়ে ছাত্রশিবিরের ভাইদের কোণঠাসা করে রাখা হয়েছে। মামলা হামলা দিয়ে শিবিরের জনশক্তিদের হয়রানি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় শাখার অনেক দায়িত্বশীল ভাইয়ের অবৈধভাবে ছাত্রত্ব বাতিল করা হয়েছে এবং অনেক ভাই ছাত্রলীগের রোষানলে পড়ে অনার্স মাস্টার্স শেষ করতে পারেননি। সুতরাং সাধারণ ছাত্রদের শিবিররের কর্মীদের দ্বারা শিবির ট্যাগ দেওয়ার অভিযোগটি সম্পূর্ণ অযৌক্তিক এবং প্রকাশ্য মিথ্যাচার।

বিবৃতিতে আরও বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংস্কার আন্দোলন প্লাটফর্ম নিয়েও শিবিরের নামে উদ্দেশ্য প্রণোদিতভাবে মিথ্যা তথ্য ছড়িয়ে বিভ্রান্ত ছড়ানো হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্লাটফর্মটি ছিল একান্তই সাধারণ শিক্ষার্থীদের একটি প্লাটফর্ম।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS