ভিডিও

এইচএসসিতে অটোপাস দাবি

আন্দোলনের মুখে ঢাকা বোর্ড চেয়ারম্যানের পদত্যাগের ঘোষণা

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ১১:৪৪ রাত
আপডেট: অক্টোবর ২১, ২০২৪, ১১:৩৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

এইচএসসি পরীক্ষার ফল পুনর্মূল্যায়নের দাবিতে শিক্ষার্থীদের একটি অংশের বিক্ষোভ ঘিরে ঢাকা শিক্ষা বোর্ডে দিনভর তুলকালামের মধ্যে পদত্যাগের ঘোষণা দিয়েছেন এ বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠিয়ে দেবেন বলে জানিয়েছেন তিনি।

এবার আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করা তপন কুমার বলেন, “আমরা এখনও অবরুদ্ধ আছি। তারা আমার পদত্যাগ চেয়েছে, আমি বলেছি; ঠিক আছে, যদি আমি পদত্যাগ করলে তুমি অটোপাস পাও, তাইলে আমি পদত্যাগ করব। দেখ তোমরা মন্ত্রণালয় থেকে অটো পাস আনতে পার কি না। আমাদের কিছু করার নাই।”

রোববার দুপুরে পরীক্ষার ফল পুনর্মূল্যায়নের দাবিতে এইচএসসি পরীক্ষা দেওয়া একদল শিক্ষার্থী ঢাকা শিক্ষা বোর্ড ঘেরাও করে। তারা বোর্ডের চেয়ারম্যানের পদত্যাগ দাবি করেন। রাত সাড়ে ৯টার দিকেও বোর্ডের কর্মকর্তাদের অবরুদ্ধ করে রেখেছেন।

অবরুদ্ধ অবস্থায় থেকে রাত সাড়ে ৯টার দিকে চেয়ারম্যান তপন কুমার পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন 

২০২২ সালের মে মাসে ঢাকা বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পান তপন কুমার । পদার্থবিদ্যার এই অধ্যাপক এর আগে ঢাকা শিক্ষা বোর্ডের সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS