ভিডিও

রোজায় স্কুল খোলা নাকি বন্ধ, জানা যাবে আজ

প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ১০:১৭ দুপুর
আপডেট: মার্চ ১২, ২০২৪, ১২:৪০ দুপুর
আমাদেরকে ফলো করুন

পবিত্র রমজান মাসে প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় বন্ধ নাকি খোলা এ বিষয়ে আপিল বিভাগের চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে আজ। রোজায় স্কুল বন্ধ রাখার হাইকোর্টের আদেশ স্থগিত করেননি সুপ্রিম কোর্টের চেম্বার আদালত।

এ বিষয়টি নিষ্পত্তির জন্য আজ মঙ্গলবার (১২ মার্চ) আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য দিন নির্ধারণ করা হয়েছে।

এর আগে সোমবার (১১ মার্চ) রমজানে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল বন্ধ রাখতে হাইকোর্টের আদেশ স্থগিত না করে বিষয়টি আপিল বিভাগে শুনানির জন্য পাঠিয়ে দেন চেম্বার আদালত। আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ কে এম ফয়েজ।

এ কে এম ফয়েজ বলছেন, চেম্বার আদালতের আদেশের ফলে মঙ্গলবার বন্ধ থাকবে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়। শিক্ষা সংশ্লিষ্টরা বলছেন, রমজানে ক্লাস হলেও তা খুব একটা ফলপ্রসূ হয় না। সারা বছর পাঠ্যক্রম ভালো করে গোছানো থাকলে রোজার সময় স্কুল খোলা বা বন্ধ রাখা নিয়ে জটিলতায় পড়তে হত না।

গত ৮ ফেব্রুয়ারি ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি আংশিক সংশোধন করে রমজানে ১৫ দিন মাধ্যমিক পর্যায়ের স্কুল খোলা রাখার সিদ্ধান্ত জানিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। এরপর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালায়ও জানায়, রমজানে ১০ দিন ক্লাস চলবে।

তাদের এমন সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন এক শিক্ষার্থীর অভিভাবক।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS