ভিডিও

আমান-সালামের পর টুকু-মুন্নাও বাদ

মধ্যরাতে কমিটি বিলুপ্তের হিড়িক বিএনপিতে

প্রকাশিত: জুন ১৪, ২০২৪, ০৪:০৩ সকাল
আপডেট: জুন ১৪, ২০২৪, ০১:৪৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

গুরুত্বপূর্ণ চারটি মহানগর কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে বিএনপি। সেইসঙ্গে দলটির সহযোগী সংগঠন যুবদলের কেন্দ্রীয় কমিটিও বিলুপ্ত করা হয়েছে।
বৃহস্পতিবার (১৩ জুন) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী দল ঢাকা মহানগর (আমানউল্লাহ আমান আহ্বায়ক) উত্তর ও দক্ষিণের (আবদুস সালাম আহ্বায়ক) আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম মহানগর ও বরিশাল মহানগর আহ্বায়ক কমিটিও বিলুপ্তি করা হয়েছে। পাশাপাশি সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু এবং মোনায়েম মুন্নার নেতৃত্বাধীন জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটিও বিলুপ্ত করা হয়েছে। নতুন কমিটি পরবর্তী সময়ে ঘোষণা করা হবে।
এদিন রাতে ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ, পূর্ব ও পশ্চিম ছাত্রদলের কমিটিও বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রদল। 
ছাত্রদলের দফতর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ, পূর্ব ও পশ্চিম শাখা ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। শিগগিরই নতুন কমিটি ঘোষণা করা হবে।
এক রাতে এতগুলো কমিটি বিলুপ্তের ঘোষণার বিষয়ে জানতে চাইলে রুহুল কবির রিজভী বলেন, মেয়াদোত্তীর্ণ হওয়ার কারণে কমিটিগুলো বিলুপ্ত করা হয়েছে।
তবে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একাধিক নেতা  বলেন, আন্দোলনে ব্যর্থতা এবং নেতাদের নিষ্ক্রিয়তার কারণেই কমিটিগুলো বিলুপ্ত করা হয়েছে। একসঙ্গে গুরুত্বপূর্ণ এতগুলো কমিটি বিলুপ্ত করার নজির এটাই সম্ভবত প্রথম।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS