ভিডিও

বাতিল হতে পারে এইচএসসির রুটিন

জানা যাবে মঙ্গলবার

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ১০:০২ রাত
আপডেট: আগস্ট ২০, ২০২৪, ১১:৫৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্থগিত এইচএসসি ও সমমান পরীক্ষার প্রকাশিত রুটিন বাতিল হতে পারে। ১১ সেপ্টেম্বর থেকে এ পরীক্ষা নেয়ার কথা রয়েছে। সোমবার (১৯ আগস্ট) ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

কোটা সংস্কার আন্দোলনের কারণে এইচএসসি ও সমমানের কিছু বিষয়ের পরীক্ষা স্থগিত হয়ে যায়। অন্তর্বর্তী সরকার গঠনের পর স্থগিত পরীক্ষাগুলো নিতে নতুন সময়সূচি প্রকাশ করা হলেও শিক্ষার্থীরা পরীক্ষায় বসতে চান না । অটো পাসের দাবি তোলেন অনেকেই। এ জন্য ঢাকাসহ বিভিন্ন জেলায় মানববন্ধন, বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি করছেন তারা। সোমবারও (১৯ আগস্ট) অটোপাসের দাবিতে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বোর্ডের সামনে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের দফায় দফায় শান্ত করার চেষ্টা করেও ব্যর্থ হন বোর্ডের কর্মকর্তারা।

একপর্যায়ে শিক্ষা বোর্ডের কর্তারা শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব ড. শেখ আব্দুর রশিদের সঙ্গে যোগাযোগ করেন। তিনি রুটিন বাতিলের বিষয়টি জানান। তবে আগামীকাল মঙ্গলবার (২০ আগস্ট) এ বিষয়ে সভা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS