ভিডিও

রাজশাহী নগরের ৬টি দৃষ্টিনন্দন ফুটওভার ব্রিজের উদ্বোধন

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৯:৪৯ রাত
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০১:০৯ রাত
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় আটটি ফুটওভার ব্রিজের মধ্যে ৬টি উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার (১১ সেপ্টেম্বর) রাজশাহী সিটি কর্পোরেশনের বাস্তবায়নে এসব ফুটওভার ব্রিজ উদ্বোধন করেন সিটি প্রশাসক ও বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবীর।

নগরীর নিউ গর্ভমেন্ট ডিগ্রি কলেজের সামনে ও লক্ষিপুর মিন্টু চত্বরে ফিতা কেটে উদ্বোধনের পর নওদাপাড়া বাজার, তালাইমারি মোড়, বিনোদপুর মোড় এবং অগ্রণী স্কুল এন্ড কলেজের সামনে ফুটওভার ব্রিজ খুলে দেয়া হয় জনসাধারণের জন্য। এখনও কাজ চলমান রয়েছে নগরের সোনাদিঘির মোড়, মিশন গার্লস স্কুল কোর্ট এলাকার ফুটওভার ব্রিজের।

৪৯ কোটি টাকা ব্যয় এই ৮টি ফুটওভার ব্রিজ নির্মাণ করেছে দু’টি ঠিকাদারী প্রতিষ্ঠান। প্রকল্পের কাজ ২০২৩ এর এপ্রিল থেকে শুরু করে এ বছরের ডিসেম্বরে শেষ হবার কথা। উদ্বোধন শেষে বিভাগীয় কমিশনার বলেন, সাধারণ মানুষের চলাচলের সুবিধার্থে এই ফুটওভার ব্রিজগুলোকে নগরবাসীকেই রক্ষণাবেক্ষণ করতে হবে। যাতে কোন ধরনের ব্যানার ফেস্টুন লাগানো কিংবা অসুন্দর হয় এমন কোন কাজ কেউ না করতে পারে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাসিকের সচিব মো. মোবারক হোসেন, ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক প্রকৌশলী আহমেদ আল মঈন পরাগ, নির্বাহী প্রকৌশলী (উন্নয়ন) মাহমুদুর রহমান, নির্বাহী প্রকৌশলী পরিকল্পনা সুব্রত কুমার সরকার, নগর পরিকল্পনাবিদ বনি আহসান, সহকারী প্রকৌশলী মোকাম্মেল আলী, সহকারী প্রকৌশলী ইউসুফ আলী প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS