ভিডিও

দৈনিক করতোয়ায় সচিত্র প্রতিবেদন প্রকাশের পর

বগুড়ার ধুনটে প্রশাসনের হস্তক্ষেপে পানিবন্দি জীবন থেকে মুক্ত শতাধিক পরিবার

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ১১:২০ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ১১:২০ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়নের নলডাঙ্গা গ্রামের শতাধিক পরিবার চারদিন ধরে পানিবন্দি দুর্বিষহ জীবন থেকে মুক্তি পেয়েছেন। এতে গ্রামবাসীর মাঝে স্বস্তি ফিরে এসেছে। গ্রামের প্রভাবশালী ব্যক্তিরা পাশের সরকারি কালভার্টের মুখে মাটি দিয়ে ভরাট করায় বৃষ্টির পানি সরতে না পেরে এ অবস্থা তৈরি হয়।

আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরের দিকে ধুনট উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নুরুল আমিন ঘটনাস্থলে পৌঁছে জনপ্রতিনিধি ও জনগণকে সাথে নিয়ে কালভার্টের মুখ খুলে দিয়ে পানি নিষ্কাশনের ব্যবস্থা করেন। এতে এলাকাবাসী পানিবন্দি জীবন থেকে রক্ষা পেয়েছেন। আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) দৈনিক করতোয়ায় সরকারি কালভার্টের পানি নিস্কাশনের পথ বন্ধ-ধুনটে বিদ্যালয় মাঠসহ শতাধিক পরিবার পানিবন্দি, চরম দুর্ভোগ-শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশের পর তিনি এই ব্যবস্থা গ্রহণ করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, আগে এই এলাকায় জলাবদ্ধতা ছিল না। গ্রামের মাঝে সরকারি কালভার্ট দিয়ে বৃষ্টির পানি দ্রুত সরে যেত। একই গ্রামের নজরুল ও রেজাউল ইসলামসহ আরও কয়েকজন মিলে কালভার্টের মুখে মাটি দিয়ে বন্ধ করে দেন। কালভার্ট দিয়ে পানি গড়ালে তাদের পুকুরের পাড় উপচে মাছ বেরিয়ে যাবে এবং ধানক্ষেতের ক্ষতি হবে-এমন অজুহাতে পানি নিস্কাশন বন্ধ করেন তারা।

ফলে এই এলাকায় জলাবদ্ধতা তৈরি হয়। বৃষ্টি হলেই তারা আতঙ্কে থাকেন। অনেক বাড়ির আঙিনাতে পানি ওঠে। ময়লা ও দুর্গন্ধযুক্ত পানিতে এলাকার পরিবেশ দূষিত হয়। পানির নিচে তলিয়ে থাকা সড়ক দিয়ে হেঁটে চলাচলের উপায় ছিল না।

ভুক্তভোগী পরিবারের মিজানুর রহমান বলেন, প্রভাবশালীদের কারণে আমরা চারদিন ধরে পানিবন্দি হয়ে পড়ি। এ ঘটনায় দৈনিক করতোয়ায় সচিত্র প্রতিবেদন প্রকাশ হলে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে পানি নিষ্কাশন করা হয়। এতে আমাদের অনেক উপকার হয়েছে। এ কারণে উপজেলা প্রশাসন ও করতোয়ার প্রতি অসীম ভালোবাসা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুরুল আমিন বলেন, গ্রামের কিছু ব্যক্তি কালভার্টের মুখ বন্ধ করে দেওয়ায় পানিবন্দি হয়ে পড়ে পরিবারগুলো। বিষয়টি জানার পর উপজেলা নির্বাহী অফিসারের পরামর্শে দ্রুত ঘটনস্থলে গিয়ে ঘটনার সত্যতা পেয়েছি। ফলে স্থানীয় জনপ্রতিনিধি ও জনগণকে সাথে নিয়ে কালভার্টের মুখ খুলে দিয়ে পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS