ভিডিও

বগুড়ার মহাস্থানে ভ্রাম্যমাণ আদালতের নকল কীটনাশক জব্দ, ৭০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৮:৫৬ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৮:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ার শিবগঞ্জ উপজেলার মহাস্থানে রিফাত এ্যান্ড অথৈ ট্রেডার্স নামে একটি কীটনাশকের দোকানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ নকল কীটনাশক জব্দ করে দোকানীর ৭০ হাজার টাকা জরিমানা করে। আজ রোববার (২৯ সেপ্টেম্বর) বেলা ২টায় এই অভিযান পরিচালনা করা হয়।

এমিন্যান্স কেমিক্যাল ইন্ডাস্ট্রিজের ছত্রাকনাশক ‘সিলেক্ট প্লাস ৩৫ নামের ছত্রাকনাশক’ নকল করে বিক্রি করে আসছিলো মহাস্থানের রিফাত এ্যান্ড অথৈ ট্রেডার্স। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ম্যাজিস্ট্রেট তাসনিমুজ্জামান দুপুর ২টায় ওই দোকানে অভিযান পরিচালনা করে ‘সিলেক্ট প্লাস ৩৫ নামের নকল ছত্রাকনাশক বিক্রির সত্যতা পান।

পরে ভ্রাম্যমাণ আদালত নকল কীটনাশক বিক্রির দায়ে প্রতিষ্ঠানের মালিক ব্যবসায়ী আশরাফুল ইসলাম ও আব্দুল মতিনকে ৭০ হাজার টাকা জরিমানা করেন। একই সাথে বিপুল পরিমান নকল কীটনাশক জব্দ করেন৷

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ম্যাজিস্ট্রেট তাসনিমুুজ্জামান দৈনিক করতোয়া‘কে জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ ২০০৯ সালের ৪৪ ধারায় প্রতিষ্ঠানের মালিক আশরাফুল ইসলাম ও আব্দুল মতিনকে নগদ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়েছে।

তারা দীর্ঘদিন ধরে কম দামে নকল এই কীটনাশক বিক্রি করে আসছিলো। অভিযান চলাকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এমিন্যান্স কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কোম্পানির প্রতিনিধি আব্দুর রহমান, স্থানীয় মার্কেটিং অফিসার নুর আলম।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS