ভিডিও

উত্তরাঞ্চলে জাতীয় কন্যাশিশু দিবস পালন

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ১১:২৩ রাত
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ১১:২৩ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : ‘কন্যাশিশুর স্বপ্নে গড়ি আগামির বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) বগুড়াসহ উত্তরাঞ্চলে জোতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বগুড়া সদর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে র‌্যালি, আলোচনা সভা ও কন্যা শিশু শিক্ষার্থীদের নিয়ে  সাংস্কৃতিক অনুষ্ঠান ও  পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।
 
শিশু একাডেমি বগুড়া : জেলা প্রশাসন, শিশু একাডেমি ও গার্ল গাইডস্ বগুড়ার উদ্যোগে আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল-৯টায় দিবসটি  উপলক্ষে একটি শোভাযাত্রা শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে সকাল-১০টায় জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বগুড়া সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষিকা মাফরুহা জোয়ায়দার সভাপতিত্বে¡ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মেজবাউল করিম।
 
বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সহকারি পুলিশ সুপার নাজরান রউফ, ডেপুটি সিভিল সার্জন ডাঃ শাহনাজ পারভীন ও টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্স এর ব্যবস্থাপনা পরিচালক রাকিবা সুলতানা। অনুষ্ঠানে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী তাহিয়া ও টিএমএসএস দাখিল মাদ্রাসার  ছাত্রী রিতু বক্তব্য রাখেন। শেষে মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
 
কাহালু (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার কাহালু উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অফিসের আয়োজনে আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে কাহালুতে জাতীয় কন্যাশিশু দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের সভাকক্ষে উপজেলা মহিলা বিষয়ক অফিসার তাঞ্জিমা আখতারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন,উপজেলা নির্বাহী অফিসার মোছা.মেরিনা আফরোজ, জেন্ডার প্রমোটার সিমা খাতুন,অনামিকা রিভা, কিশোর-কিশোরী ক্লাবের শিক্ষক সঞ্জয় কুমার, কিশোরী আতিয়া আকতার প্রমুখ। উপস্থিত ছিলেন কন্যাশিশুর অভিভাবকসহ কিশোর-কিশোরী ক্লাবের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
 
শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি : দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে আলোচনা সভায় ও কন্যা শিশু শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। উপজেলা মহিলা বিষয়ক অফিসার রেবেকা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মুহসিয়া তাবাসসুম।
 
আরও অংশ নেন সমবায় কর্মকর্তা কাজী ফাতেমা তুজ জোহরা, পল্লী উন্নয়ন কর্মকর্তা ছানোয়ার হোসেন, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার শামিম হোসেন, মাঝিড়া মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল হালিম দুদু, ব্র্যাক জেলা সমন্বয়ক বাবলী সুরাইয়া, টিএমএসএস’র কিশোর কিশোরী ক্লাবের সমন্বয়ক মরিয়ম আকতারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী।
 
সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা স্বীকৃতি প্রামানিকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক, একাডেমিক সুপারভাইজার সেতারা পারভিন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাইনুল হক, ওসি মিলাদুন্নবী, উপজেলা প্রকৌশলী মাহবুবুল হক প্রমুখ।
 
ধুনট (বগুড়া) প্রতিনিধি : দিবসটি উপলক্ষে ধুনটে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ধুনট উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে আজ সোমবার (৩০ সেপ্টেম্বর)  সোমবার দুপুর ১২টার দিকে ধুনট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের হলরুমে আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশিক খান।
 
ধুনট উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আশরাফ আলীর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুল আলম, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. রেহানা খাতুন, ধুনট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ বিকাশ চন্দ্র সাহা, প্রধান শিক্ষক আল-আমিন, সহকারি শিক্ষক আব্দুল মজিদ, ধুনট উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের প্রশিক্ষক আনোয়ারা বেগম ও শিক্ষার্থী রাফিয়া তাবাসাছুম, আল লাবিবা ও উম্মে হাবিবা।
 
দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অফিসের যৌথ আয়োজনে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকালে দুপচাঁচিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খালেদা ইয়াসমিনের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক নূরনবী সরদারের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 
এতে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাকারিয়া হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ফিরোজ শাহ্, তথ্য সেবা কর্মকর্তা রুহানি আখতার, প্রধান শিক্ষক আবুল বাসার, শিক্ষার্থীদের মধ্যে সমাপ্তি দাস প্রমুখ। পরে কৃতি শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়। এদিকে আলোচনা সভার পূর্বে এক বর্ণাঢ্য র‌্যালি সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS