ভিডিও

প্রবীণরা সমাজের বোঝা না তাদের যত্নের পাশাপাশি সম্মান করতে হবে : বগুড়া জেলা প্রশাসক

প্রকাশিত: অক্টোবর ০১, ২০২৪, ০৭:১৩ বিকাল
আপডেট: অক্টোবর ০১, ২০২৪, ০৭:১৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : ‘মর্যাদাপূর্ণ বার্ধক্য, বিশ্বব্যাপী প্রবীণ পরিচর্যা ও সহায়তা ব্যবস্থার শক্তিশালীকরণ’ প্রতিপাদ্যকে সামনে রেখে বগুড়ায় আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন উপলক্ষ্যে শোভাযাত্রা ও আলোচনা সভা  অনুষ্ঠিত হয়।

আজ মঙ্গলবার (১ অক্টোবর) সকালে জেলা প্রশাসন, জেলা সমাজসেবা  কার্যালয়, প্রবীণ হিতৈষী সংঘ ও টিএমএসএস মাসুদা প্রবীণ হিতৈষী নিবাস বগুড়ার আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আবু সাঈদ মো. কাওছার রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া  জেলা প্রশাসক হোসনা আফরোজা। তিনি বলেন, প্রবীণ ব্যক্তিরা যাতে একাকিত্বে না ভোগেন এজন্য তাদের জনবহুল স্থানে বা পার্কে প্রবীণ কর্নার করার কথা ভাবা হচ্ছে। যেন তারা কোলাহল পূর্ণ জায়গাতে নিজেদের মত করে সময় কাটাতে পারেন।

তিনি আরও বলেন, প্রবীণ ব্যক্তিরা সমাজ ও পরিবারের বোঝা না। তারা আমাদের পরিবারের একজন গুরুত্বপূর্ণ অংশ এবং অনেক দামি সম্পদ। প্রবীণ মানুষের কাছে অনেক কিছু শেখার আছে। কারণ, তারা বয়সে বড়, অনেক কিছু দেখেছেন। কাজেই তাদের কাছ থেকে অনেক অভিজ্ঞতার গল্প শুনে নিজেরা সমৃদ্ধ হতে পারবে। কিন্তু অনেক সন্তান আছে যারা নিজেদের বাবা-মার সঠিকভাবে যত্ন নেন না।

তারা বাবা-মাকে বোঝা মনে করে বৃদ্ধাশ্রমে রেখে আসেন যা প্রতিটি বাবা-মায়ের জন্য লজ্জার ও অপমানের। তিনি বৃদ্ধ বাবা-মায়ের যত্ন নিতে ও তাদের সম্মান করার আহবান জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়ার পুলিশ সুপার জেদান আল মুসা, সিভিল সার্জন ডা. মোহাম্মাদ শফিউল আজম। আরও বক্তব্য রাখেন সিরাজুল  ইসলাম, আমীর হামজা, সমাপ্তি পাল প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন বগুড়া জেলা প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি গোলাম মোস্তফা  তালুকদার। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিএম ইমরুল কায়েস, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকগণ। শেষে প্রবীণদের জন্য ভাে কিছু করার পুরষ্কার হিসেবে কয়েজন শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS