ভিডিও

বগুড়ার সারিয়াকান্দিতে আদালতের রায়ের বিরুদ্ধে জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

প্রকাশিত: অক্টোবর ০১, ২০২৪, ০৮:২৭ রাত
আপডেট: অক্টোবর ০১, ২০২৪, ১১:৫৭ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : আদালতের রায় বিপক্ষে থাকলেও প্রভাব খাটিয়ে জোরপূর্বক জমি দখল, মারপিট ও ইট লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে বগুড়ার সারিয়াকান্দির সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা মাসুদুর রহমান ওরফে হিরু মন্ডলের বিরুদ্ধে। আজ মঙ্গলবার (১ অক্টোবর) বগুড়া প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন ওই উপজেলার পারতিতপরল গ্রামের মৃত নুরুল হোসেন আকন্দের মেয়ে শামিমা আক্তার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, তার বাবা জীবিত থাকা অবস্থায় ১৯৯০ সালের ২ জানুয়ারি ৬ শতাংশ জমি কেনেন। পরে জমির মালিক তাদের কাছে একই বছরের ১৩ মে ৫ শতাংশ জমি দলিল করে দেন। এরপর তাদের বাবা নুরুল হোসেন তার কেনা ৬ শতাংশ জমি তার ৭ মেয়ের নামে দলিল করে দেন।

পরবর্তীতে উক্ত জমির বিক্রেতা জসিম উদ্দিন মন্ডলের ভাতিজা বিএনপি নেতা মাসুদুর রহমান ওরফে হিরু মন্ডল উক্ত দলিলের বিরুদ্ধে দু’টি মামলা দায়ের করলে আদালত তাদের পক্ষে রায় প্রদান করেন। উক্ত রায় ও আপিলের বিরুদ্ধে হিরু মন্ডল হাইকোর্টে সিভিল রিভিশন দায়ের করলে দু’টি সিভিল রিভিশন হিরু মন্ডলের বিপক্ষে রায় প্রদান করেন। হিরু মন্ডল উক্ত রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিলেট ডিভিশনে লিভ টু আপিল দায়ের করলে তা নামঞ্জুর হয়।

পরে সারিয়াকান্দি উপজেলা বিএনপি’র সভাপতি ও উপজেলা চেয়ারম্যান থাকাকালে হিরু মন্ডল উক্ত সম্পত্তি সন্ত্রাসী বাহিনী দিয়ে জোরপূর্বক দখল করে নেন বলে অভিযোগ করা হয়। এদিকে অন্তর্বতীকালীন সরকার ক্ষমতা নেয়ার পর গত ২৪ সেপ্টেম্বর তার বাহিনীকে সাথে নিয়ে আবারও তাদের সম্পত্তি জোরপূর্বক দখলের চেষ্টা করলে তারা তাতে বাধা প্রদান করেন।

এসময় তারা লাঠিসোটা দিয়ে তাদেরকে মারপিট করে আহত করেন। তাদের বাড়ি থেকে চারটি মোবাইল ফোন লুটসহ তাদের বাড়ির কাজের জন্য নিয়ে আসা পাঁচ হাজার ইট লুট করা হয়। বর্তমানে হিরু মন্ডল তাদেরকে বিভিন্নভাবে হুমকি প্রদান করে যাচ্ছেন বলে অভিযোগ করা হয়। এ অবস্থায় তারা নিরাপত্তার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS