ভিডিও

পাবনার সুজানগরে পদ্মা নদীতে বিষ দিয়ে মাছ শিকার

প্রকাশিত: অক্টোবর ০১, ২০২৪, ১১:১৯ রাত
আপডেট: অক্টোবর ০১, ২০২৪, ১১:১৯ রাত
আমাদেরকে ফলো করুন

সুজানগর (পাবনা) প্রতিনিধি : পাবনার সুজানগরের পদ্মা নদীতে বিষ দিয়ে মাছ শিকার করা হচ্ছে প্রতিনিয়ত। কতিপয় অসাধু মৎস্যজীবীরা প্রতিদিন পদ্মা নদীর শ্যামনগর, সাতবাড়ীয়া, ভাটপাড়া, নারুহাটি, নাজিরগঞ্জ এবং গোয়ারিয়াসহ বিভিন্ন পয়েন্ট থেকে মাছ শিকার করছেন।

জানা যায়, উপজেলার তারাবাড়ীয়া নতুনপাড়া, সাতবাড়ীয়া, গোয়ারিয়া এবং নাজিরগঞ্জসহ বিভিন্ন এলাকায় ৫-৬‘শ মৎস্যজীবী রয়েছেন। তারা প্রতিবছর বর্ষা মৌসুমের শুরুতেই পদ্মা নদীতে মাছ শিকারে নেমে পড়েন। এদের মধ্যে অনেকেই মৎস্য আইন না মেনে নদীতে ক্ষতিকর বিষ প্রয়োগ করে মাছ শিকার করে থাকেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ওই সকল মৎস্যজীবী নদীর স্রোতের অনুকূলে এক প্রকার বিষ প্রয়োগ করেন। এসময় স্রোতের প্রতিকূলে চলা চিংড়ি, টেংরা এবং বেলেসহ বিভিন্ন প্রজাতির মাছ বিষ খেয়ে অসুস্থ হয়ে নদীর কিনারায় চলে আসে। এ সুযোগে তারা জাল দিয়ে মাছগুলো ধরে স্থানীয় হাট-বাজারে বিক্রি করেন। বিষ দিয়ে শিকার করা এসব মাছ খেয়ে অনেকে পেটের পীড়ায় আক্রান্ত হয়ে পড়ছেন বলেও ভুক্তভোগী সূত্রে জানা যায়।

এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা নূর কাজমীর জামান খান বলেন, বিষয়টি তার জানা নেই। তবে ঘটনা সত্য হলে এসকল মৎস্যজীবীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS