ভিডিও

অবৈধভাবে ভরাট করা খালের মাটি অপসারণ

বগুড়া কাহালুর ৮ গ্রামের মাঠের পানি নিষ্কাশনের ব্যবস্থা করে দিলেন ইউএনও

প্রকাশিত: অক্টোবর ০৪, ২০২৪, ০৯:৩৬ রাত
আপডেট: অক্টোবর ০৪, ২০২৪, ০৯:৩৬ রাত
আমাদেরকে ফলো করুন

কাহালু (বগুড়া) প্রতিনিধি : কাহালু উপজেলা নির্বাহী অফিসার মোছা. মরিনা আফরোজ উপজেলার মুরইল ইউনিয়নের ৮ গ্রামের মাঠের পানি নিষ্কাশনের ব্যবস্থা করে দিয়েছেন। স্থানীয় কৃষকদের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার মুরইল ইউনিয়নের বগুড়া-সান্তাহার সড়কের সমান্তহার (পোড়াপাড়া) এলাকায় দক্ষিণ পাশে অবৈধভাবে ভরাট করা সরকারি খালের (সুবইল যাত্রাশুল গ্রাম অভিমুখে) মাটি কাটার এক্সকেভেটর মেশিন দিয়ে অপসারণ করে মাঠের পানি নিষ্কাশনের ব্যবস্থা করে দেন।

এর ফলে বর্ষার পানিতে ডুবে যাওয়া মুরইল ইউনিয়নের সুবইল, যারাশুল, ভালতা, বড়মহর, শিমুলিয়া, সমান্তাহার (পোড়াপাড়া) গ্রামের মাঠের পানি খুব দ্রুত নিষ্কাশিত হবে। উল্লেখ্য দীর্ঘদিন ধরে এলাকার একটি মহল বগুড়া-সান্তাহার সড়কের দু’পাশে মাঠের পানি নিষ্কাশনের সরকারি খাল অবৈধভাবে মাটি দিয়ে ভরাট করে নিজেদের দখলে নেয়ার কারনে বর্ষাকালে উল্লেখিত মাঠের পানি নিষ্কাশনে ব্যাপক প্রতিবন্ধকতার সৃষ্টি হতো।

এছাড়া বর্ষার সময় জলাবদ্বতার কারণে মাঠের ফসল পানির নীচে ডুবে যাওয়ার কারণে ওই এলাকার কৃষক আমন এবং রবি মৌসুমে ফসলের ভাল ফলন পেত না। একই কারণে রবি শস্যের চাষের ক্ষেত্রেও চরম বিড়ম্বনার সৃষ্টি হতো। খাল অবৈধ দখল উচ্ছেদের সময় মুরইল ইউ’পি চেয়ারম্যান মো. আব্দুল জলিল উপজেলা নির্বাহী অফিসারের সাথে ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS