ভিডিও

লঞ্চের কেবিনে যাত্রীকে ধর্ষণের পর হত্যা, কর্মচারীর যাবজ্জীবন

প্রকাশিত: অক্টোবর ০৭, ২০২৪, ০৭:২৬ বিকাল
আপডেট: অক্টোবর ০৮, ২০২৪, ১২:২৩ রাত
আমাদেরকে ফলো করুন

ঢাকা-বরিশাল লঞ্চের কেবিনে যাত্রীকে ধর্ষণের পর হত্যার দায়ে সুমন সিপাই (৩০) নামক এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডিতকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

আজ সোমবার (৭ অক্টোবর) দুপুরে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক ইয়ারব হোসেন এই রায় ঘোষণা করেন।

তাকে সাজা পরোয়ানায় বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে। এর আগে  ২০১৯ সালের ১৯ জুলাই বরিশালগামী সুরভী-৮ লঞ্চে এই হত্যার ঘটনা ঘটে।

দণ্ডপ্রাপ্ত সুমন সিপাই পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার বাসিন্দা।

বরিশালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারের আইন কর্মকর্তা উম্মে আসমা শেলী বলেন,  ২০১৯ সালের ১৯ জুলাই গার্মেন্টসকর্মী আখি আক্তার জাতীয় পরিচয়পত্র করার জন্য ঢাকা থেকে বরিশাল ফিরছিলেন। তখন আখি বরিশালগামী সুরভী-৮ লঞ্চে কেবিন না পেলে সুমন সিপাই তাকে স্টাফ কেবিন ম্যানেজ করে দেয়। এরপর রাতে সুমন কেবিনে গিয়ে আখিকে ধর্ষণ করে। এরপর সুমন তাকে গলাটিপে হত্যা করে পালিয়ে যায়। ভোরে বরিশাল নৌ বন্দরে লঞ্চ নোঙর করার পর আখির লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় আখির বাবা বজলু ব্যাপারী বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা করেন। সেই মামলায় সুমনকে একমাত্র আসামি করে পুলিশ চার্জশিট দিলে আদালত চার্জ গঠন করেন। এরপর ২৫ জনের মধ্যে ২২ জন সাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে এই রায় দেন বিচারক।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS