ভিডিও

সিরাজগঞ্জে ছাত্র-জনতার আন্দোলনে গুলিবর্ষণকারী মুছা পাঁচদিনের রিমান্ডে

প্রকাশিত: অক্টোবর ০৭, ২০২৪, ০৯:৩১ রাত
আপডেট: অক্টোবর ০৭, ২০২৪, ০৯:৩১ রাত
আমাদেরকে ফলো করুন

সিরাজগঞ্জ সংবাদদাতা : কিলার মুছা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী আবু মুছা ওরফে কিলার মুছার বিরুদ্ধে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ সোমবার (৭ অক্টোবর) বিকেলে মামলার তদন্তকারী কর্মকর্তা শরিফুল ইসলাম যুবদল নেতা আব্দুল লতিফ হত্যা মামলায় সাতদিনের রিমান্ড চেয়ে মুছাকে আদালতে হাজির করলে দু’পক্ষের শুনানি শেষে সিরাজগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রাসেল মাহমুদ পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে তাকে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে সদর থানায় জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নিয়ে যাওয়া হয়।

অন্যদিকে মুছার ফাঁসির দাবিতে ছাত্র-জনতা কোর্ট চত্ত্বরে বিক্ষোভ মিছিল ও মুছাকে বহনকারী গাড়ি লক্ষ্য করে ডিম ছুড়েছে। এর আগে র‌্যাব-১২ ও ১৫ শনিবার সন্ধ্যায় কক্সবাজারের কলাতলী বিচ এলাকা থেকে মুছাকে আটক করে।

আবু মুছা সিরাজগঞ্জ শহরের দত্তবাড়ী মহল্লার মৃত ছানোয়ার হোসেনের ছেলে। আবু মুছা সিরাজগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরীর প্রধান ক্যাডার হিসেবে স্থানীয়দের কাছে পরিচিত। তাকে সিরাজগঞ্জবাসী কিলার মুছা নামে ডাকে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির জানান, ৪ অগাস্ট আন্দোলন চলাকালে সিরাজগঞ্জ শহরে গুলি করে এবং কুপিয়ে যুবদল ও ছাত্রদলের ৩ নেতাকর্মীকে হত্যা করা হয়। ওই সব ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় আওয়ামীলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে তিনটি হত্যা মামলা হয়েছে।

গ্রেফতারকৃত মুছা প্রতিটি মামলারই এজাহারভুক্ত আসামি। তাকে যুবদল নেতা লতিফ হত্যা মামলায় ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। তাকে আদালত থেকে সরাসরি থানায় নিয়ে আসা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS