ভিডিও

বগুড়ায় জাতীয় তামাকমুক্ত দিবস উদযাপন

প্রকাশিত: অক্টোবর ০৯, ২০২৪, ১১:২১ রাত
আপডেট: অক্টোবর ০৯, ২০২৪, ১১:২১ রাত
আমাদেরকে ফলো করুন

বগুড়ায় নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় তামাকমুক্ত দিবস উদযাপন করা হয়েছে। আজ বুধবার (৯ অক্টোবর) দিবসটি উপলক্ষে শহরের সাতমাথায় মানববন্ধন শেষে লিফলেট বিতরণ করা হয়। তামাক ব্যবসা থেকে সরকারের অংশীদারিত্ব প্রত্যাহার করা হোক এই প্রতিপাদ্য নিয়ে বাংলাদেশ তামাক বিরোধী জোট এবং ডব্লিউবিবি-ট্রাষ্ট, স্থানীয় এনজিও’র অংশগ্রহণে মানববন্ধনে জাতীয় তামাকমুক্ত দিবসের বিষয়বস্তু উপস্থাপন করেন স্বপ্ন’র নির্বাহী পরিচালক মোঃ জিয়াউর রহমান।

মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জাকিয়া সুলতানা, মোঃ মোখছেদ আলী, সৈয়দা তাহমিনা পারভিন শ্যামলী, আবুল হাসনাত খসরু, ফজলুল হক, ফেরদৌস আক্তার হিমি, রোমমানা খাতুন, মোঃ জাহেদুর রহমান, সিনথিয়া আরবি প্রমুখ।

বক্তারা বলেন তরুণ প্রজন্ম আজ তামাক নেশায় নিজের জীবন ও পরিবারকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। তামাকমুক্ত সমাজ গড়তে তরুণ প্রজন্মকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে। বিশ্বে প্রতিরোধযোগ্য মৃত্যুর অন্যতম প্রধান কারণ তামাক। বাংলাদেশে তামাক ব্যবহারজনিত রোগে আক্রান্ত হয়ে বছরে ১ লক্ষ ৬১ হাজারের অধিক মানুষ অকালে মৃত্যুবরণ করে।

পাশাপাশি পঙ্গুত্ব বরণ করে অসংখ্য মানুষ। দীর্ঘমেয়াদী, জটিল ও ভয়াবহ এসকল রোগের প্রকোপ আর্থ-সামাজিক অবস্থার উপর গুরুতর নেতিবাচক প্রভাব ফেলছে। এ অবস্থা থেকে উত্তোরণে প্রয়োজন সহায়ক নীতি প্রণয়ন ও বাস্তবায়ন। মানববন্ধন শেষে মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির জন্য জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS