ভিডিও

রংপুরে মাদক মামলায় ২ জনের বিভিন্ন মেয়াদে সাজার আদেশ

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৮:৩৩ রাত
আপডেট: অক্টোবর ১৬, ২০২৪, ০৮:৩৩ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : রংপুরের গঙ্গাচড়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় দুই আসামীকে যাবজ্জীবন সশ্রম কারা দণ্ডাদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি  ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ডের আদেশ দেয়া হয়। গতকাল বুধবার রংপুরের স্পেশাল জজ আদালতের বিচারক হায়দার আলী এ রায় প্রদান করেন।

এছাড়াও মাদকের মামলার আরেকটি ধারায় তাদরেকে ২ বছর সশ্রম কারাদন্ডাদেশ ও ২ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ২ মাসের কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে। তবে আসামিরা জামিনে যাবার পর থেকে পলাতক থাকায় তাদের অনুপস্থিতিতেই রায় ঘোষণা করেন বিচারক। গ্রেপ্তারের পর থেকে তাদের সাজা কার্যকর হবে বলেও রায়ে উল্লেখ করা হয়।

দন্ডাদেশ প্রাপ্ত আসামিরা হলো, রংপুরের গঙ্গচড়া উপজেলার জয়রাওঝা গ্রামের আব্দুল জব্বারের ছেলে দছির উদ্দিন ও মৃত আকবর আলীর ছেরে মহুবার রহমান। মামলা সূত্রে জানা গেছে, ২০১১ সালের ২ জুলাই রংপুরের গঙ্গাচড়া উপজেলার জয়রাম ওঝা গ্রামে  আসামিদের বাড়িতে তল্লাশি চালিয়ে পুলিশ ২৭২ বোতল ফেনসিডিল ও ৩ কেজি গাঁজা উদ্ধার করে তাদরেকে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে পুলিশ। পরে তারা জামিনে মুক্ত হয়ে তারা পালিয়ে যায়। তদন্ত শেষে দুই আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়। আদালত শুনানি শেষে গতকাল এই রায় প্রদান করেন।

সরকার পক্ষের আইনজীবী বিশেষ পিপি এড. জয়নাল আবেদীন অরেঞ্জ জানান, আসামিরা সময়ের আবেদন দিয়েছিল। বিচারক সময়ের আবেদন না মঞ্জুর করে রায় ঘোষণা করেন। তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি ও সাজা পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS