ভিডিও

সমস্যায় জর্জরিত রাণীনগরের উপস্বাস্থ্য কেন্দ্র

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৬:৫৮ বিকাল
আপডেট: অক্টোবর ১৮, ২০২৪, ০৬:৫৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

নওগাঁ প্রতিনিধি : নওগাঁর রাণীনগর উপজেলার একডালা ইউনিয়নের নারায়নপাড়া উপস্বাস্থ্য কেন্দ্রটি নানা সমস্যায় জর্জড়িত। দীর্ঘদিন থেকে পরিত্যক্ত ঝুঁকিপূর্ণ ভবনে চলছে চিকিৎসাসেবা। নেই বিদ্যুৎ সংযোগ। পানি নিষ্কাশনের নালা বন্ধ করে দেওয়ায় বর্ষা মৌসুম জুড়ে লেগে আছে জলাবদ্ধতা। জমে থাকা পানিতে নেমেই চিকিৎসা আর ওষুধ নিচ্ছেন রোগীরা।

জানা যায়, গ্রামাঞ্চলের সুবিধাবঞ্চিত সাধারণ জনগণের চিকিৎসাসেবা সহজলভ্য করতে একডালা ইউনিয়নের নারায়নপাড়া গ্রামে উপস্বাস্থ্য কেন্দ্র গড়ে তোলা হয়। বর্তমানে উপস্বাস্থ্য কেন্দ্রটির ভবনের ছাদের পলেস্তারা খসে পরা, দেয়ালে ফাটল এবং অবকাঠামো নষ্ট হয়ে যাওয়ায় ভবনটিকে অত্যন্ত ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। কিন্তু ভবন মেরামত বা সংস্কার না করেই চলছে চিকিৎসাসেবা।

উপস্বাস্থ্য কেন্দ্রের ফার্মাসিস্ট আসাদুল ইসলাম বলেন, উপস্বাস্থ্য কেন্দ্রে প্রতিদিন গড়ে প্রায় ৬০-৮০ জনকে সেবা দিতে হয়। চিকিৎসা সেবা প্রদানে জীবনের ঝুঁকি নিয়েই কাজ করতে হচ্ছে। তিনি জানান, অনেক চেষ্টা করেও বিদ্যুৎ সংযোগ নিতে পারেননি। ফলে প্রচন্ড গরমের মধ্যেই সেবা দিতে হচ্ছে।

চিকিৎসা নিতে আসা হারিমা বেওয়া, আব্দুল জলিলসহ অনেকেই জানান, এলাকার লোকজনের একমাত্র ভরসা এই উপস্বাস্থ্য কেন্দ্র। গত ৩/৪ বছর ধরে পুরো বর্ষা মৌসুম জুরেই জলাবদ্ধতা থাকে। এতে হাঁটু পানি ভেঙে কখনও আবার পানিতে নেমে ওষুধ নিতে হয় তাদের। তাই জলাবদ্ধতা নিরসনে এবং ভবন সংস্কারে দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবি জানান তারা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কেএইচএম ইফতেখারুল আলম খাঁন অংকুর বলেন, ভবনটি ভেঙে নতুন করে নির্মাণের আবেদন করা আছে। কিন্তু কবে থেকে কাজ শুরু হবে তা বলা যাচ্ছে না। এছাড়া পানি নিষ্কাশনে স্থানীয়ভাবে নালা না থাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS