ভিডিও

সুনামগঞ্জে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ৪২ হাজার কেজি রসুন জব্দ

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০৬:৪১ বিকাল
আপডেট: অক্টোবর ২০, ২০২৪, ০৬:৪১ বিকাল
আমাদেরকে ফলো করুন

সুনামগঞ্জের দোয়ারাবাজারে ভারতে পাচারকালে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ৪১ হাজার ৮৭৭ কেজি বাংলাদেশি রসুন জব্দ করা হয়েছে।এ সময় একজন চোরাকারবারিকে আটক করা হয়। 

আজ রবিবার (২০ অক্টোবর) ৪৮ বিজিবি অধীন দোয়ারাবাজার সীমান্তের উত্তর-কলাউড়া নামক স্থানে বিজিবি ও পুলিশের সমন্বয়ে টাস্কফোর্সের অভিযানে এসব পণ্য জব্দ করা হয়।

বিজিবি সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে দোয়ারাবাজার উপজেলার সীমান্তবর্তী উত্তর কলাউড়া নামক স্থানে অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন দোয়ারাবাজার উপজেলা সহকারী কমিশনার (ভূমি অধিগ্রহণ শাখা) মো. রৌশন আহমেদ। অভিযানে ৪১ হাজার ৮৭৭ কেজি বাংলাদেশি রসুন ও ১০০ কেজি সুপারি জব্দ করা হয়। সেই সঙ্গে সিলেট জেলার সীমান্তবর্তী এলাকায় অভিযান চালিয়ে ৫৪ পিস ভারতীয় শাড়ি, ৩২১ বোতল মদ, দুটি মোটরসাইকেল ও অবৈধভাবে পাথর উত্তোলনে ব্যবহৃত ৮টি নৌকা জব্দ করা হয়। এসব পণ্যের আনুমানিক বাজার মূল্য ২ কোটি ১৩ লাখ সাড়ে ২৮ হাজার টাকা।

 

সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. হাফিজুর রহমান, পিএসসি এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঊর্ধ্বতন সদরের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধে বিজিবির অভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা সর্বতোভাবে অব্যাহত রয়েছে। এর ধারাবাহিকতায় সীমান্তবর্তী এলাকার অভিযান পরিচালনা করে চোরাচালানি মালামাল জব্দ করা হয়েছে। আটক চোরাচালানি মালামাল সমূহের বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS