ভিডিও

জয়পুরহাটে হত্যা মামলায় বাবা ছেলে ভাইসহ ১৩ জনের যাবজ্জীবন কারাদন্ড

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০৮:৫১ রাত
আপডেট: অক্টোবর ২০, ২০২৪, ০৮:৫১ রাত
আমাদেরকে ফলো করুন

জয়পুরহাট জেলা প্রতিনিধি : জয়পুরহাটে গরুর বাছুরকে মারার ঘটনাকে কেন্দ্র করে সংঘটিত হত্যা মামলার রায়ে বাবা ছেলে দুই ভাইসহ ১৩ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়াও তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। অনাদায়ে আরও দুই বছরের কারাদন্ড দেওয়া হয়। ওই ১৩ জনের মধ্যে ৩ জন পলাতক রয়েছে।

আজ রোববার (২০ অক্টোবর) জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক নূরুল ইসলাম এই রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন জয়পুরজাট জেলার ক্ষেতলাল উপজেলার আমুনিয়াপাড়া গ্রামের মৃত আশরাফ আলী মন্ডলের ছেলে আজিজার রহমান, সাহেব আলীর ছেলে শাহাদুল ইসলাম, সাইফুল ইসলাম, মৃত শুকুর আলীর ছেলে মোজাম, মোসলেম, মোসলেমের ছেলে আমিনুর, আশমত উল্যার ছেলে আবুল কাশেম, মৃত সাফাত উল্যার ছেলে আশত, মৃত সোলাইমানের ছেলে সেকেন্দার, ছেকেন্দারের ছেলে শাহীন মোল্লা, ইয়াকুব আলীর ছেলে আকরাম আলী, মৃত আশরাফ আলীর স্ত্রী জিন্নাহ ও মৃত মেহের আলী মন্ডলের ছেলে আব্দুস ছাত্তার।

এদের মধ্যে আজিজার, আবুল কাশেম ও আকরাম আলী পলাতক রয়েছে। মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৯ জুন ক্ষেতলাল উপজেলার আমুনিয়াপাড়া গ্রামের মনছুর আলী ফকির একটি গরুর বাছুর প্রতিবেশী মোজমের বাড়িতে গেলে মোজাম বাছুর টিকে মারপিট করে।

এই কারণে দিন শেষে রাতে মনছুর বাছুরটিকে মারপিটের কারণ জানতে চাইলে আসামিরা উত্তেজিত ভাবে দেশীয় অস্ত্র নিয়ে মনছুর ও তার ছেলে ফিরোজের উপর হামলা করে। তাদের মারপিটে বাবা ও তার ছেলে গুরুতর আহত হয়।

তাদের হাসপাতালে ভর্তির পর সেখানেই ফিরোজ মারা যান। ওই ঘটনায় ১৩ জুন নিহতের বাবা থানায় মামলা করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত আজ রোববার (২০ অক্টোবর) এই রায় প্রদান করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS