ভিডিও

বগুড়ায় ৭ বস্তা ভেজাল হলুদ মরিচ এবং জিরা গুঁড়া জব্দ করে ধ্বংস, লাখ টাকা জরিমানা : কারখানা সিলগালা

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০৯:৩১ রাত
আপডেট: অক্টোবর ২১, ২০২৪, ১২:০৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ায় ৭ বস্তা ভেজাল হলুদ মরিচ ও জিরার গুঁড়া জব্দ করে ধ্বংস করা হয়েছে। মানবদেহের জন্য মারাত্মক হুমকি স্বরূপ এই সব মসলা বাজারজাত করার অপরাধে রাজা বাজারের 'রিয়াদ হলুদ মিলের মালিকের লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও অন্য দুই দোকানীর ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে বগুড়া জেলা প্রশাসন "বিশেষ টাস্কফোর্স" কমিটি গঠন করে বাজার মনিটরিং শুরু করেছে। এরই অংশ হিসেবে আজ রোববার (২০ অক্টোবর) শহরের রাজাবাজারের 'রিয়াদ হলুদ মিল' নামক একটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে বিভিন্ন ধরনের অপদ্রব্য (কাঠের গুঁড়া, ইটের গুঁড়া, রং মিশ্রিত গুঁড়া) মিশ্রিত হলুদ, মরিচ ও জিরার জব্দ করা হয়। এর মধ্যে ৩ বস্তা হলুদ ৩ বস্তা মরিচের গুঁড়া এবং এক বস্তা জিরা গুঁড়া জব্দ করা হয়। এ সব উপাদান মানব স্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি স্বরূপ।

পণ্যে ভেজাল দেওয়ার জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ওই প্রতিষ্ঠানকে এক লক্ষ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় এবং হলুদ মিলটিকে সাময়িকভাবে সিলগালা করা হয়। এছাড়াও নিয়মিত তদারকিতে ২টি দোকানকে আরও ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়ার সহকারী পরিচালক মো. মেহেদী হাসানের নেতৃত্বে পরিচালিত অভিযানের সময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (কারিগরি) আবুল হোসেন খান, ক্যাবের সাধারণ সম্পাদক ফজিলাতুন্নেছা ফৌজিয়া এবং জেলা পুলিশের সদস্যরা সহায়তা করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS