ভিডিও

বগুড়ায় টুকু জিপি ও বাছেদ পিপিসহ সরকারি ১০৭ আইন কর্মকর্তা নিয়োগ

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০৮:২৯ রাত
আপডেট: অক্টোবর ২১, ২০২৪, ০৯:২৮ রাত
আমাদেরকে ফলো করুন

কোর্ট রিপোর্টার : বগুড়া জেলায় সিভিল ও ক্রিমিনাল মামলার বাদি বাংলাদেশ সরকারের পক্ষে এবং রাষ্ট্রপক্ষে পরিচালনার জন্য সরকারি কৌশুলী (জিপি) হিসেবে বগুড়া বার’র সাবেক সভাপতি শফিকুল ইসলাম টুকুকে সরকারি কৌশুলী (জিপি) এবং জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে বার’র সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বাছেদসহ ১০৭ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

এর মধ্যে অতিরিক্ত সরকারি কৌশুলী (অতিরিক্ত জিপি) হিসেবে নিয়োগ পাওয়া ১০ আইনজীবী হলেন শাহাদৎ হোসেন (১), মাহবুব আলম বাবলা, ফজলুল বারী ইন্টু, নুরুল ইসলাম, জাফরুল হাসান জুয়েল, আব্দুল ওয়াহিদ, এ টি এম জিন্নুল হক, মাহফুজার রহমান মাফু ও এমদাদুল হক। এছাড়াও সহকারী সরকারি সরকারি কৌশুলী (এজিপি) হিসেবে ১৮ জন আইনজীবীকে নিয়োগ দেওয়া হয়েছে।

অপরদিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে আলী আজগার ও এপিপি হিসেবে কারিমুল ইসলাম বকুল ও এনামুল হক পান্নাকে এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে মোজাম্মেল হককে ও এপিপি হিসেবে আব্দুর রাজ্জাক মনি ও আতাউর রহমান আতিক, জেলার শিশু আদালতের জন্য পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে সুফিয়া বেগম কোহিনুর, বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে হারুন-অর-রশিদকে (১), প্রশাসনিক ট্রাইব্যুনালের প্যানেল আইনজীবী হিসেবে জহুরুল হক জাফর, সেলিম রেজা, আব্দুল হান্নান মাসুদ, মুঞ্জুর-এ-আলম মন্নু ও সাজিদ ওয়াসিক বাঁধন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (অতিরিক্ত পিপি) হিসেবে নিয়োগপ্রাপ্ত ১৯ জন হলেন-লুৎফর রহমান প্রাং, এ জি এম শাছুদ্দীন স্বপন, মোস্তফা রেজাউল করিম, এফ ই এম আসাদুজ্জামান মাখন, টি এম তারিকুল ইসলাম সাচ্চু, এম এ কে ফজলুল হক, নূর-এ-আজম বাবু, রেজানুল ইসলাম রেজা, নাজমুল হুদা পপন, শাহাজাদী লায়লা আরজুমান বানু, মাসফিকুর রহমান তালুকদার (রুবেল), আরাফাত খাতুনে জান্নাত নীলা, হাবিবুর রহমান (১), এস এম মাসুদার রহমান স্বপন, একেএম হুমায়ন কবির, মোসলেম উদ্দিন লিটন, আজাদ হোসেন তালুকদার, ইখতিয়ার উদ্দিন ও শফিকুর রহমান শফিক।

এছাড়াও সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) হিসেবে ৪৫ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। আইন, বিচার সংসদবিষয়ক মন্ত্রণালয় আইন ও বিচার বিভাগ সলিসিটর অনুবিভাগ (জিপি-পিপি শাখা) উপ-সলিসিটর (জিপি-পিপি) সানা মো. মাহ্রুফ হোসাইন গত ২০ অক্টোবর সই করা এক পত্রে সাময়িকভাবে এ নিয়োগ দেওয়া হয় এবং একই পত্রে এর আগে নিয়োগপ্রাপ্ত সরকারি আইন কর্মকতাদের নিয়োগ বাতিল করে তাদেরকে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS