ভিডিও

বগুড়ার সান্তাহারে নিত্যপণ্যের দাম বেড়েই চলেছে

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ১১:১৭ রাত
আপডেট: অক্টোবর ২২, ২০২৪, ০১:৫৭ রাত
আমাদেরকে ফলো করুন

সান্তাহার (বগুড়া) প্রতিনিধি : সান্তাহারসহ পাশ্ববর্তী এলাকার হাট বাজারে প্রতিদিন নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেড়েই চলেছে। শাক সবজি থেকে শুরু করে মাছ মাংস ও ডিমের দাম প্রতিদিন বাড়তে থাকায় সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে, এতে করে নিম্ন আয়ের মানুষ বাজার করতে গিয়ে হিমশিম খাচ্ছে।

সান্তাহার পৌর শহরসহ পার্শ্ববর্তী এলাকার হাট বাজার গুলি ঘুরে দেখা গেছে, প্রতিদিন কাঁচা সবজিসহ তরি-তরকারির দাম বাড়ছে। প্রতি কেজি আলুর দাম ৬৫ টাকা, পটল  ৫০, বেগুন  ৮০,  করলা ১০০,  পিঁয়াজ ১২০ থেকে ১৩০ টাকা। কাঁচা মরিচ ৩শ’ থেকে ৩২০ টাকা, আদা ২৪০, রসুন ২৮০ টাকা।

মসুর ডাল গোটা প্রতি কেজি ১১০ টাকা দরে বিক্রি হচ্ছে। সয়াবিন তেল খোলা প্রতি কেজি ১৭৫, বোতল জাত সয়াবিন তেল ১৬৫, শরিষা ১৭০, পাম অয়েল ১৬৫ এবং চিনি প্রতি কেজি ১২৮ টাকা দরে বিক্রয় হচ্ছে। চাল স্বর্ণা প্রতি কেজি ৬২, চিকন জিরাশাইল ৬৮ টাকা দরে বিক্রি হচ্ছে।

খাসির মাংস প্রতি কেজি ৯৫০ থেকে ১ হাজার টাকা, গরুর মাংস প্রতি কেজি ৬৬০ থেকে ৬৮০ টাকা, ব্রয়লার মুরগি ১৮০ টাকা কেজি, সোনালি জাতের মুরগি প্রতি কেজি ২৮০ টাকা এবং দেশি মুরগি প্রতি কেজি ৪৫০ টাকা ও ডিম ৫৪ টাকা হালি দরে বিক্রি হচ্ছে। এদিকে মাছের বাজার ঘুরে দেখা গেছে রুই মাছ প্রকার ভেদে ২৫০ থেকে ৩০০ টাকা, পাঙ্গাস প্রতি কেজি  থেকে ১২০ টাকা ১৫০ টাকা, মাগুড় মাছ ও শিং মাছ ৫০০ থেকে ৬০০ টাকা কেজিতে বিক্রয় হচ্ছে।

সবজি ব্যবসায়ী বেলাল হোসেন জানান, অধিক বৃষ্টিপাতের ফলে পটল ও বেগুনের ফুল ঝড়ে পড়ে যাওয়ায় দাম হঠাৎ বৃদ্ধি পেয়েছে। তবে অল্প দিনের মধ্যে সবজির দাম কমে যাবে। ক্রেতা আব্দুল জলিল বলেন, নিত্যপণ্যের দাম যেভাবে নাগালের বাইরে চলে গেছে আমাদের মতো মধ্যবিত্তদের টিকে থাকায় দায় হয়ে গেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS