ভিডিও

সিরাজগঞ্জের সোনামুখী মেলায় সেনাবাহিনীর অভিযান, ১০ জনের কারাদন্ড

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০১:০১ দুপুর
আপডেট: অক্টোবর ২২, ২০২৪, ০১:০২ দুপুর
আমাদেরকে ফলো করুন

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখী মেলায় সেনাবাহিনী ও এনএসআই যৌথ অভিযান পরিচালনা করেছে। 

গতকাল সোমবার দিবাগত রাত ১২টায় অভিযানের নেতৃত্বে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সাবরিন আক্তার। অভিযানে অশ্লীল নৃত্য পরিবেশনকারী নারী, পরিচালনা কমিটির লোকজনসহ উপস্থিত মোট ২শ’ জন দর্শককে আটক করা হয়। পরে আটককৃতদের মধ্যে থেকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ১০ জনকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। বাকীদের থেকে মুচলেকা গ্রহণের পর ছেড়ে দেওয়া হয়। 

স্থানীয়রা জানান, হিন্দুধর্মাবলম্বীদের দুর্গাপূজা উপলক্ষ্যে দীর্ঘ ৩১০ বছর ধরে সোনামুখীতে মেলা বসে। তবে গত এক সপ্তাহযাবৎ মোট ছয়টি প্যান্ডেলে যাদু ও পুতুলনাচের নামে অশ্লীল নৃত্য চলছিল। সেইসাথে উচ্চস্বরে মাইক বাজিয়ে পুরো মেলা এলাকায় শব্দদূষণ সৃষ্টি করা হয়েছিল। সোনামুখী এলাকার কিছু প্রভাবশালী লোকজন এই অশ্লীলতাকে প্রশ্রয় দিয়ে আসছিল বলে অভিযোগ রয়েছে।কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) সাবরিন আক্তার জানান, সোনামুখী মেলায় যাদু দেখোনোর নামে অশ্লীল নৃত্য ও গান চলার গোপন তথ্য পেয়ে  এই অভিযান পরিচালনা করা হয়। অশ্লীল নৃত্যের প্যান্ডেলগুলো ভেঙে ফেলা হয়। অভিযানে উপস্থিত ছিলেন এনএসআইয়ের যুগ্ম পরিচালক আব্দুল্লাহ আল মামুনসহ সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাসহ সেনা সদস্যরা। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS