ভিডিও

আ.লীগ নেতার জামিন, বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের আদালত ঘেরাও

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ০৯:১১ রাত
আপডেট: অক্টোবর ২৩, ২০২৪, ০৯:২৪ রাত
আমাদেরকে ফলো করুন

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসেদুল হক রাশেদ বৈষম্যবিরোধী আন্দোলনের জেরে করা হত্যাসহ তিনটি মামলায় জামিন পেয়েছেন।এর প্রতিবাদে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা আদালত ঘেরাও কর্মসূচি পালন করে বিচারক প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সি আবদুল মজিদ শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা যায়, অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আসামি পক্ষের প্রধান আইনজীবী ছিলেন। কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি আবুল কালাম সিদ্দিকীর জিম্মায় আওয়ামী লীগ নেতা রাশেদের জামিন মঞ্জুর করেন আদালত। মামলাটির জামিন শুনানিতে অ্যাডভোকেট আবুল কালাম সিদ্দিকী ছাড়াও জামায়াত নেতা অডভোকেট শাহজালাল চৌধরী, আবদুল মান্নানও উপস্থিত ছিলেন।

আবুল কালাম সিদ্দিকী বিএনপি জামায়ত সমর্থিত প্যানেলে আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন।

জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসেদুল হক রাশেদকে গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটের দিকে কক্সবাজার বিমানবন্দর থেকে গ্রেফতার করে র‌্যাব-১৫। পরে তাকে ৩টি মামলায় গ্রেফতার দেখানো হয়। ৪ আগস্ট সন্ধ্যায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল চলাকালে এক শিক্ষার্থীকে গুলি করে হত্যার ঘটনায় ১৭ আগস্ট কক্সবাজার সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সেলিম মিয়া বাদী হয়ে একটি হত্যা মামলা রুজু করেন। সেই মামলায়ও অজ্ঞাত আসামি হিসেবে মাসেদুল হক রাশেদকে গ্রেফতার দেখানো হয়েছিল।

তার জামিনের বিষয়টি জানাজানি হওয়ার পর বুধবার দুপুরে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা মিছিল সহকারে আদালত প্রাঙ্গনে যান। এ সময় আদালত প্রাঙ্গনে বিচারকের প্রত্যাহারের দাবি জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS