ভিডিও

লালমনিরহাটে হামলায় ১৫ শিক্ষার্থী আহত, শিক্ষার্থীদের সড়ক অবরোধ 

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ১১:২৭ রাত
আপডেট: অক্টোবর ২৩, ২০২৪, ১১:২৭ রাত
আমাদেরকে ফলো করুন

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার দক্ষিণ ঘনেশ্যাম স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ১৫ শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদের মধ্যে শরিয়ত হাসান নামের এক শিক্ষার্থীকে গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসাপাতারে ভর্তি করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে কলেজ ক্যাম্পাসে এ হামলার ঘটনা ঘটে।

হামলার ঘটনার বিচার দাবিতে আজ বুধবার (২৩ অক্টোবর) দুপুরে  লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করে শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা অভিযোগ করে জানান, দীর্ঘদিন ধরে সাবেক এক মন্ত্রী প্রভাব খাটিয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনসহ অবৈধভাবে একাধিক নিয়োগ বাণিজ্য, সরকারি টেন্ডার ছাড়া বিদ্যালয়ের বিভিন্ন প্রজাতির গাছ বিক্রি করে টাকা আত্মসাৎ করে আসছিলেন প্রধান শিক্ষক মনির হোসেন।

এছাড়াও তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-অভিযোগ রয়েছে। এসব বিষয়ে স্থানীয় লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দেন। এর পরিপ্রেক্ষিতে তদন্ত শুরু হয়েছে। পরে  প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মনির হোসেনকে বরখাস্ত করা হয়। তারই জের ধরে মঙ্গলবার বিকেলে হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় দক্ষিণ যনেশ্যাম স্কুল অ্যান্ড কলেজের মো. রাসেল ইসলাম নামে এক ছাত্র বাদী হয়ে কালীগঞ্জ থানায় অভিযোগ দিয়েছেন। কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নূর-ই-সিদ্দিকী বলেন, প্রধান শিক্ষক বিদ্যালয় গিয়েছিলেন বলে শুনেছি। এ বিষয়ে তাকে শো-কজ করা হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে অভিযোগের তদন্ত চলমান রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS