ভিডিও

দিনাজপুরে পেঁয়াজের সাথে দাম বেড়েছে চাল ও তেলের

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৪, ০৯:৫২ রাত
আপডেট: অক্টোবর ২৫, ২০২৪, ০৯:৫২ রাত
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর জেলা প্রতিনিধি : দিনাজপুরে পেঁয়াজের ঝাঁঝের সাথে পাল্লা দিয়ে দাম বৃদ্ধি পেয়েছে চাল, খোলা সয়াবিন ও পামওয়েল তেলের। স্থিতিশীল রয়েছে শাক-সবজি, মুরগি ও ডিমের মূল্য।

আজ শুক্রবার (২৫ অক্টোবর) সরেজমিনে দিনাজপুর শহরের বিভিন্ন হাট-বাজার ঘুরে দেখা যায়, দেশীয় পেঁয়াজ কেজি প্রতি ১১০ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ১৩০ টাকা, এলসি (ভারতীয়) ৯৫ টাকা থেকে ১০৫ টাকা, রসুন ২১০ টাকা থেকে ২৩০ টাকা, দেশীয় আলু (চকরা) ৫৫ থেকে ৬০ টাকা, কাটি লাল আলু ৫০ থেকে ৫৫ টাকা, চল্লিশা আলু ৫৫ থেকে ৬৫ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে মিনিকেট চাল ৬৫ থেকে ৬৮ টাকা, বিআর-২৮ চাল ৬০ থেকে ৬২ টাকা, মোটা চাল ৫২ থেকে ৫৪ টাকা, খোলা সয়াবিন তেল ১৭২ থেকে ১৭৫ টাকা, পামওয়েল ৬৫ থেকে ৬৭ টাকা, সরিষার তেল ১৮৫ থেকে ১৯০ টাকা, ছোলা বুট ১০০ থেকে ১৩০ টাকা, বুটের ডাল ১৩০ থেকে ১৫০ টাকা কেজি।

অপরদিকে কেজি প্রতি বেগুন ৫০ টাকা, শসা ৪০ টাকা, পটল ৫০ টাকা, বরবটি ৫০ টাকাসহ শাক সবজির মূল্য স্থিতিশীল রয়েছে।

দিনাজপুর এন.এ মার্কেটের খুচরা ব্যবসায়ী আমজাদ হোসেন জানান, কোল্ড স্টোরেজের আলুর দাম কেজিতে ২/৩ টাকা বেড়েছে। দেশীয় পেঁয়াজের আমদানি কম থাকায় পেয়াঁজের মূল্য বৃদ্ধি পেয়েছে।

তবে চাল প্রতি কেজিতে ২/৩ টাকা বৃদ্ধি পেলেও খুচরা ব্যবসায়ীরা এ ব্যাপারে কিছু বলছে না। তবে বাজার মনিটরিং অব্যাহত থাকায় অনেক নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS