ভিডিও

কুড়িগ্রামের উলিপুরে ঝড়ে আমন ধানক্ষেত মাটিতে হেলে পড়েছে

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৪, ১০:০০ রাত
আপডেট: অক্টোবর ২৫, ২০২৪, ১০:০০ রাত
আমাদেরকে ফলো করুন

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুরে ঝড়ো হাওয়ায় আমন ধান ক্ষেতের ব্যাপক ক্ষতির সম্ভাবনা দেখা দিয়েছে। সে কারণে আধাপাকা, থোড়ধানসহ আমন ধানক্ষেত মাটিতে হেলে পড়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার বিকেল পর্যন্ত ঝড়ো হাওয়ায় উপজেলার একটি পৌরসভাসহ ১৩টি ইউনিয়নে ব্যাপক আমন ক্ষেতের ফসল মাটিতে হেলে পড়েছে।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হয়েছে ৫ হেক্টর। বাস্তবে ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক বেশি। উলিপুর পৌরসভার রাজারাম ক্ষেত্রী এলাকার কৃষক হাবিবুর রহমান জানান, তার দেড় একর জমির আমন ক্ষেত ঝড় হাওয়ায় পানিতে হেলে পড়েছে। হেলেপড়া ধানক্ষেত নষ্ট হয়ে যাবে। তিনি আরাও জানান, এতে তার প্রায় ৫০ হাজার টাকা লোকসান হবে।

ওই এলাকার সুভাষ চন্দ্র ও ভোলা মিয়া নামের কৃষক জানান, তাদের এক বিঘা করে জমির ফসল ঝড়ো হাওয়ায় পানিতে হেলে পড়েছে। উপজেলা কৃষি অফিসার ও কৃষিবিদ মোশাররফ হোসেন জানান, ঝড়ো হাওয়ায় আমন ক্ষেতের প্রাথমিক ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হয়েছে প্রায় ৫ হেক্টর।

তিনি আরও বলেন, ক্ষতির পরিমাণ এখন পর্যন্ত পুরোপুরি নির্ধারণ করা সম্ভব হয়নি। আমাদের উপ-সহকারী কৃষি কর্মকর্তারা মাঠ পর্যায়ে কাজ করছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS