ভিডিও

ছাত্র আন্দোলনে শহিদ পরিবারের পাশে পাবিপ্রবি উপাচার্য

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৪, ১১:১৪ রাত
আপডেট: অক্টোবর ২৫, ২০২৪, ১১:১৪ রাত
আমাদেরকে ফলো করুন

পাবনা প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এসএম আব্দুল আওয়াল জুলাই-আগস্টে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহিদ আব্দুল হান্নানের (৫৭) পরিবারকে দেখতে তার বাড়িতে যান। আব্দুল হান্নান ৫ আগস্ট সন্ধ্যায় ঢাকার মিরপুরে মোটরসাইকেলের ওপর গুলিবিদ্ধ হয়ে মারা যান। তার বাড়ি পাবনার সাঁথিয়া উপজেলার এদ্রাকপুর গ্রামে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় উপাচার্য ড. এসএম আব্দুল আওয়াল দীর্ঘ সময় হান্নানের স্ত্রী, সন্তানদের সাথে কথা বলেন। তার এক ছেলে ও এক মেয়ে। তার ছেলের পড়াশোনার খবর নেন।

আব্দুল হান্নান বাংলাদেশ বিমান বাহিনীতে মাস্টাররোলে দীর্ঘ ২৭ বছর (মৃত্যুর পূর্ব পর্যন্ত) চাকরি করতেন। তাদের যেকোনো প্রয়োজনে উপাচার্যের সাথে যোগাযোগ এবং কোনোকিছু করার বিষয়ে তার যা করণীয় সর্বোচ্চটা করবেন বলে তাদের আশ্বস্ত করেন।

এসময় উপাচার্য বলেন, জুলাই গণঅভ্যুত্থানে শহিদ পরিবারগুলোর পাশে দাঁড়ানো এবং মানবিক সহযোগিতা করা আমাদের নৈতিক দায়িত্ব। তাদের জন্য অবশ্যই আমাদের ভালোকিছু করতে হবে। তিনি গোরস্থানে গিয়ে আব্দুল হান্নানের কবর জিয়ারত করেন।

এ সময় উপাচার্যের সাথে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. রাশেদুল হক, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক বাবুল হোসেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পাবিপ্রবি সমন্বয়ক মিরাজুল ইসলাম, ফাহিম সিহাব সাদ ও আব্দুর রহমান।

এর আগে সকাল ১০টায় উপাচার্য অধ্যাপক ড. এসএম আব্দুল আওয়াল ছাত্র-জনতার আন্দোলনে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আহত শিক্ষার্থীদের সাথে তার দপ্তরে দীর্ঘক্ষণ কথা বলেন।

দীর্ঘ দুই ঘণ্টা তিনি ছাত্রদের সাথে কথা বলেন এবং আন্দোলনের বিভিন্ন ঘটনাপ্রবাহ জানতে চান। পাবিপ্রবি থেকে আহত ৯ শিক্ষার্থী উপাচার্যের সাথে সাক্ষাৎ করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS