ভিডিও

গাইবান্ধার মানসিক প্রতিবন্ধী টিটো এখন কোথায় দাঁড়াবে

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৪, ০৮:২৯ রাত
আপডেট: অক্টোবর ২৬, ২০২৪, ০৮:২৯ রাত
আমাদেরকে ফলো করুন

গাইবান্ধা জেলা প্রতিনিধি : গাইবান্ধা শহরের ডেভিড কোম্পানি পাড়ায় মানসিক প্রতিবন্ধী টিটো এখন কোথায় দাঁড়াবে। ছোট বোন কাজী নিশাত পারভীন বর্না টিটোর বাড়িসহ জমি কৌশলে হেবা দলিল করে দখলে নিয়ে পরিবারসহ বের করে দিয়েছে।

মানসিক প্রতিবন্ধী টিটো তার একমাত্র কলেজ পড়ুয়া ছেলেকে নিয়ে পাড়াপড়শীর পরিত্যক্ত বারান্দা, গোয়াল ঘরে কিংবা পরিত্যক্ত বাড়িঘরে গিয়ে রাতযাপন করছে। প্রতিবন্ধী টিটোর ছেলে কাজী শাহনেওয়াজ সজল বাড়িসহ জমি উদ্ধারে বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছে।

জানা যায়, টিটোর বাবা কাজী আবদুল্লাহেল বাকী ১৯৬৬ সালে গাইবান্ধা শহরের ডেভিট কোম্পানিপাড়ায় ৫ শতক জমি ক্রয় করেন এবং উক্ত জমিতে বাড়ি নির্মাণ করে বসবাস করতে থাকা অবস্থায় তার বাড়িসহ ৫ শতক জমি হতে ২০১১ সালে মানসিক প্রতিবন্ধী ছেলে কাজী মো. আবুল বাশার টিটোকে আড়াই শতক ও নাতী কাজী শাহনেওয়াজ সজলকে আড়াই শতক জমি লিখে দেন।

বাবার মৃত্যুর পর দলিল ও দখল মোতাবেক আবুল বাশার টিটো পরিবার পরিজন নিয়ে উক্ত বাড়িতে বসবাস করছিল। আবুল বাশার টিটো মানসিক প্রতিবন্ধী হওয়ায় তার ছোট বোন কাজী নিশাত পারভীন বর্না ২০১৫ সালের ২ সেপ্টেম্বর কৌশল করে প্রতিবন্ধী ভাই টিটোকে গাইবান্ধা সাব রেজিস্ট্রি অফিসে নিয়ে গিয়ে উক্ত আড়াই শতক জমি নিজের নামে হেবা দলিল করে নেয়।

নিশাত পারভীন বর্না ঐ জমির জবর দখল নিয়ে টিটোকে তার পরিবারসহ বাড়ি থেকে বের করে দেয়। প্রতিবন্ধী টিটো বাড়িসহ জমি উদ্ধারে মামলার প্রস্তুতি নিলে নিশাত পারভীন টিটোর ছেলে কাজী শাহনেওয়াজ সজলকে মারধর করায় সজল গাইবান্ধা পুলিশ ফাঁড়িতে অভিযোগ দায়ের করে।

সম্প্রতি নিশাত পারভীন বাড়িসহ জমি উচ্চমূল্যে বিক্রির চেষ্টা চালালে জমি বিক্রি বন্ধের আবেদন জানিয়ে সজল গাইবান্ধা সেনা ক্যাম্পে লিখিত অভিযোগ করে মামলার প্রস্তুতি নিয়েছে।

এ ব্যাপারে প্রতিবন্ধী টিটো ও নিশাত পারভীন বর্নার আপন বড় ভাই কাজী মো. রাহাত কবির পলাশ জানান, তার ছোট বোন কাজী নিশাত পারভীন বর্না প্রতারণার মাধ্যমে মানসিক প্রতিবন্ধী ছোট ভাই টিটোর বাড়িসহ জমি দলিল করে নিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে।

গাইবান্ধা শহর পুলিশ ফাঁড়ির এসআই বুলবুল জানান, এমসি’র আবেদন করা হয়েছে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। টিটোর বোন কাজী নিশাত পারভীন বর্নার সাথে কথা বলতে গাইবান্ধা এনএইচ মর্ডান উচ্চ বিদ্যালয়ে গেলে তাকে পাওয়া যায়নি, তিনি ঐ স্কুলের শিক্ষিকা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS