ভিডিও

কাহালু-বগুড়া সংযোগ সড়কের বেহাল অবস্থায় যান চলাচলে দুর্ভোগ

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২৪, ০৯:৩২ রাত
আপডেট: অক্টোবর ২৭, ২০২৪, ০৯:৩২ রাত
আমাদেরকে ফলো করুন

কাহালু (বগুড়া) প্রতিনিধি : সড়ক নির্মাণ কাজ শেষ হওয়ার দেড় বছর পার হতে না হতেই কাহালু-বগুড়া সংযোগ সড়কের কাহালু-বগুড়ার মাঝামাঝি স্থানে বেহাল দশার সৃষ্টি হয়েছে। এছাড়া সড়কের বিভিন্ন স্থানে দেবে যাওয়াসহ কার্পেটিং উঠে যাচ্ছে। দ্রুত গতিতে সড়কটি সংস্কার না করা হলে অল্প দিনের মধ্যেই কাহালুবাসীকে আবারও সেই আগের মতো ভোগান্তির সম্মুখীন হতে হবে।

জানা গেছে, সড়ক ও জনপথ বিভাগের আওতায় ১২ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে সড়কটি (বগুড়া-কাহালু ভায়া কাহালু-দরগাহাট) ২০২২ সালের জুন মাসের শেষের দিকে নির্মাণ কাজ শুরু হয় এবং ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে শেষ হয়।

নির্মাণ কাজের দেড় বছর পার হতেই সড়কটির কাহালু পৌর এলাকার উলট্ট, শীতলাই, বাখরা, বগুড়া সদরের কৈচড় বাজার, শহরগাড়ি থেকে তিনমাথা হাজির মিল পর্যন্ত  সড়কের বিভিন্ন স্থানে দেবে যাওয়াসহ কার্পেটিং উঠে যাওয়া শুরু হয়েছে। সবচেয়ে বেশি বেহাল দশার সৃষ্টি হয়েছে কাহালু বাখরা-বেলঘরিয়া বাজারে প্রায় এক কিলোমিটার আগে একটি গোডাউনের পাশে বড়িতলা নামক এলাকায়।

প্রতিদিন এ সড়কে শতশত ভারি ও হালকা যানবাহন চলাচল করে। সড়কের এমন অবস্থার কারণে নির্বিঘ্নে এ সড়কে যানবাহন চলাচল করতে পারছে না। যার ফলে সড়কে প্রতিনিয়ত ছোটখাট দুর্ঘটনাসহ নানা সমস্যার সৃষ্টি হচ্ছে। লক্ষ্য করা গেছে, সড়কের কাহালুর শীতলাই গ্রাম এলাকার পাশে একটি পেপার ও একটি ফিড মিল থাকায় প্রতিদিন ওই দুই মিলে ভারি মালামাল বোঝায় ট্রাক চলাচল করে।

ফলে সড়কটি অতিদ্রুত নষ্ট হয়ে যাচ্ছে। কাহালু থেকে এ সড়ক দিয়ে মাত্র ১৫-২০ মিনিটের মধ্যে বগুড়া জেলা সদরে পৌঁছা যায় বলে সড়কটি কাহালুবাসীর কাছে অতিগুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। তবে দ্রুত সড়কটি সংস্কার করা না হলে অল্প দিনের মধ্যেই কাহালুবাসীকে আবারও ভোগান্তির মুখে পড়তে হবে। এছাড়া সড়কটির প্রশস্ত কম হওয়ায় দুই দিকে যান চলাচল ও ক্রসিং সমস্যা হয়।

বগুড়ার সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সুলতানা খানম বলেন, আমিনুল হক এন্টারপ্রাইজ নামের এক ঠিকাদারী প্রতিষ্ঠান সড়কটি নির্মাণ করেছে। সড়কের বেহাল দশার বিষয়টি তার নজরে এসেছে। বৃষ্টির কারণে সড়কের মেরামত কাজ করা যাচ্ছে না।

ঠিকাদরের রক্ষণাবেক্ষণের সময় এখনও শেষ হয়নি। আবহাওয়া ভালো হলেই সড়ক মেরামত কাজ শুরু করার জন্য ঠিকাদারকে নির্দেশ দেওয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS