ভিডিও

পাবনার চাটমোহরে মাত্র তিন কিলোমিটার কাঁচাসড়ক ৬ গ্রামবাসীর মরণফাঁদ

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২৪, ০৯:৩৫ রাত
আপডেট: অক্টোবর ২৭, ২০২৪, ০৯:৩৫ রাত
আমাদেরকে ফলো করুন

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : মাত্র তিন কিলোমিটার কাঁচাসড়ক নিয়ে দুর্ভোগে পাবনার চাটমোহর উপজেলার ৬টি গ্রামের মানুষ। সারাদেশে গ্রামীণ কাঁচাসড়ক পাকা হলেও, পাল্টায়নি খয়েরবাড়িয়া-জগতলা সড়কের চিত্র।

চাটমোহর উপজেলার মথুরাপুর ইউনিয়নের খয়েরবাড়িয়া থেকে মূলগ্রাম ইউনিয়নের জগতলা পর্যন্ত সড়কে বর্ষা মৌসুমে ভোগান্তি বেড়ে যায় কয়েকগুণ। একটু বৃষ্টিতে হাঁটু পরিমাণ কাঁদা মাড়িয়ে চলতে হয় মানুষকে। ধর্মীয় প্রতিষ্ঠানে যেতেও দুর্ভোগের শেষ থাকে না তাদের।

জানা যায়, উপজেলার মথুরাপুর ইউনিয়নের খয়েরবাড়িয়া থেকে মূলগ্রাম ইউনিয়নের জগতলা পর্যন্ত কাঁচাসড়কের মধ্যে রয়েছে খয়েরবাড়িয়া, গোয়ালবাড়িয়া, মথুরাপুর, জগতলা, চক উথুলী, কুবিরদিয়ার এই ছয়টি গ্রাম। গ্রামগুলোতে অন্তত ২০ হাজার মানুষের বসবাস।

গত শনিবার সরেজমিনে গিয়ে ভুক্তভোগীদের সাথে কথা বলে জানা যায়, শিশুদের লেখাপড়া, কৃষিকাজ, ফসল আনা-নেওয়াসহ গ্রাম থেকে শহরে যেতে নানা ভোগান্তিতে পড়তে হয় স্থানীয়দের। বিশেষ করে অসুস্থ্য ব্যক্তিকে হাসপাতালে নিতে পোহাতে হয় চরম ভোগান্তি।

সড়কটি পাকা করতে বারবার আশ্বাস দিলেও, কথা রাখেননি স্থানীয় জনপ্রতিনিধিরা। তাই দ্রুত সড়কটি পাকা করে জনভোগান্তি নিরসনের দাবি ভুক্তভোগীদের।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মো. সুলতান মাহমুদ জানান, চাটমোহর উপজেলায় মোট সড়ক রয়েছে ৬৯৭ কিলোমিটার। এরমধ্যে পাকা সড়ক ৩শ’ কিলোমিটার এবং কাঁচাসড়ক ৩৯৭ কিলোমিটার।

গ্রামীণ কাঁচাসড়কগুলো পাবনা জেলার উন্নয়ন প্রকল্পে প্রস্তাবনা পাঠানো হয়েছে। প্রকল্প পাস হলে উপজেলায় আর কোনো কাঁচা সড়ক থাকবে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS