ভিডিও

নাটোরে পৃথক মামলায় শীর্ষ সন্ত্রাসী কোয়েলের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৪, ১০:০৬ রাত
আপডেট: অক্টোবর ২৯, ২০২৪, ১২:১৫ রাত
আমাদেরকে ফলো করুন

নাটোর প্রতিনিধি : নাটোরে বিএনপি নেতাকে গুলি করে হত্যা চেষ্টা ও চাঁদাবাজির পৃথক মামলায় শীর্ষ সন্ত্রাসী ও হত্যা-চাঁদাবাজিসহ ২০ মামলার আসামি সাবেক এমপির সহযোগী-যুবলীগ কর্মি মো. রাশেদুল ইসলাম কোয়েলের ৩দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ সোমবার (২৮ অক্টোবর) দুপুরে কোয়েলকে আইনশৃঙ্খলাবাহিনীর কড়া প্রহরায় নাটোরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রওশন আলমের আদালতে হাজির করা হয়। এ সময় ৪ টি মামলায় ৭ দিন করে রিমান্ডের আবেদন জানান, সংশ্লিষ্ট তদন্তকারী কর্মকর্তারা।

শুনানী শেষে বিচারক বিএনপি নেতা সাইফুল ইসলাম আফতাবকে গুলি করে হত্যা চেষ্টার মামলায় ৩ দিন ও চাঁদাবাজীর অপর এক মামলায় আরও ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আর অপর দুই মামলায় রিমান্ড আবেদন না মঞ্জুর করেন আদালত।

আসামি রাশেদুল ইসলাম কোয়েল সদর উপজেলার চকবৈদ্যনাথ মহল্লার আমিনুল ইসলামের ছেলে। তিনি নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সাবেক সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুলের ঘনিষ্ঠ সহযোগী ছিলেন।

নাটোর কোর্ট ইন্সপেক্টর (পরিদর্শক) মো. মোস্তফা কামাল জানান, রাশেদুল ইসলাম কোয়েলের নামে হত্যা, নাশকতাসহ অন্তত ২০টি মামলা রয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে নাশকতা ও হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগেও আলাদা মামলা রয়েছে।

গত শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার সীমান্তের ৮৪/৫-এস সীমানা পিলার দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় কোয়েলসহ তিনজনকে বিজিবি সদস্যরা আটক করেন। এরপর তাদের বিজিবির কুষ্টিয়া সদর দপ্তরে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে দৌলতপুর থানায় সোপর্দ করা হয়।

আটক ব্যক্তিদের অপরাধের প্রোফাইল এবং সংবেদনশীলতা বিবেচনায় নাটোর জেলা পুলিশের একটি বিশেষ টিম প্রিজন ভ্যানে দৌলতপুর থানা থেকে রাতে দ্রুততম সময়ের মধ্যে তাদের নাটোরে নিয়ে আসেন। গত মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে তাকে সেনাবাহিনী ও পুলিশের কড়া প্রহরায় জেলা কারাগার থেকে অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রওশন আলমের আদালতে হাজির করা হয়।

এসময় হত্যাসহ বিভিন্ন মামলার তদন্ত কর্মকর্তারা ১০টি মামলায় হাজির করে ৭ থেকে ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন। এছাড়া কোয়েলকে আদালতে তোলার পর আরও ৫ থেকে ৬ টি মামলায় তদন্ত কর্মকর্তারা গ্রেপ্তারের আবেদন করেন। পরে আদালত শুনানি শেষে গ্রেপ্তারের আবেদন মঞ্জুর করে তাকে নাটোর কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

তিনি বলেন, আজ সোমবার (২৮ অক্টোবর) ৪টি মামলায় ৭ দিন করে রিমান্ড আবেদন করেন সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তারা। এরমধ্যে একটি হত্যা চেষ্টা মামলা ও একটি চাঁদাবাজি মামলায় ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন বিচারক। আর অপর দুই মামলায় রিমান্ড আবেদন না মঞ্জুর করেন আদালত।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS