ভিডিও

দুপচাঁচিয়ার নাফিউজ্জামান মেডিকেলে ভর্তির সুযোগ পেলেও প্রতিবন্ধকতা অর্থাভাব

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ১১:০২ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ১১:০২ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : দুপচাঁচিয়া উপজেলা আটগ্রাম দীঘিরপাড়ার দরিদ্র কৃষকের ছেলে নাফিউজ্জামান কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির সুযোগ পেলেও অর্থাভাবে এই ছাত্রের স্বপ্ন পূরণে প্রতিবন্ধকতা দেখা দিয়েছে।

উপজেলার চামরুল ইউনিয়নের আটগ্রাম দীঘিরপাড়া গ্রামের কৃষক হায়দার আলীর তিন ছেলের মধ্যে নাফিউজ্জামান দ্বিতীয়। কৃষি কাজ করে তিনি তার তিন ছেলেকে লেখাপড়া করাচ্ছেন। নাফিউজ্জামান স্বপ্ন পূরণে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। সে স্কোর ৭১.৭৫  পেয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির সুযোগ  পেয়েছে।

নাফিউজ্জামান জানান, তার বাবার সামান্য কয়েক বিঘা জমির আয় থেকে তাদের সংসার চালানোর পাশাপাশি তিন ভাই বহু কষ্টে লেখাপড়া করছে। বড় ভাই হাসিবুল হাসান বগুড়া আজিজুল হক কলেজে সমাজবিজ্ঞান বিভাগে অধ্যয়নরত। ছোট ভাই দ্বিতীয় শ্রেণির ছাত্র। বাবার আর্থিক স্বচ্ছলতা না থাকায় সে কোন প্রকার প্রাইভেট ছাড়াই পড়াশোনা করেছে।

মেডিকেলে ভর্তির সুযোগ পেয়ে সে বেশ আনন্দিত হলেও দরিদ্র বাবার পক্ষে তার লেখাপড়ার ব্যয় বহন করা সম্ভব নয় এমনই শংকায় তার কলেজে ভর্তি হওয়া থেকে শুরু করে পড়াশোনা চালিয়ে যাওয়া নিয়ে অনিশ্চয়তা  দেখা দিয়েছে। মোস্তফাপুর আছির উদ্দীন চিশতী মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল হামিদ সেখ রুবেল জানান, নাফিউজ্জামান দরিদ্র কৃষকের ছেলে হলেও সে ছিলো এই কলেজের একজন মেধাবী ছাত্র।

অত্র স্কুল এন্ড কলেজ থেকে তার পড়াশোনার বিষয়ে বিভিন্ন সময় আর্থিক ভাবে সহযোগিতা করেছেন। তার ফরম ফিলাপও আর্থিক সহযোগিতার মাধ্যমে তাকে এইচ এস সি পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ করে দিয়েছেন।

সে মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়ায় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে তারা গর্ব অনুভব করছেন। সেই সাথে এই মেধাবী দরিদ্র নাফিউজ্জামানকে মেডিকেলে পড়াশোনার ব্যয় বহনের আর্থিক সহযোগিতার জন্য সমাজের বৃত্তবানদেরকে এগিয়ে আসারও অনুরোধ জানিয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS