ভিডিও

কালাইয়ে ব্র্যক ব্যাংকের এজেন্টের ৩২ লাখ টাকা নিয়ে উধাও ক্যাশিয়ার 

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪, ০৭:৪৩ বিকাল
আপডেট: এপ্রিল ১৮, ২০২৪, ০৭:৪৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি ঃ কালাইয়ে ব্র্যাক ব্যাংক এজেন্টের ৩২ লাখ টাকা ও একটি ব্যাংকের ১৩টি স্বাক্ষররিত চেকের পাতা নিয়ে উধাও হওয়ার অভিযোগ ওঠেছে এজেন্টের নিয়োগকৃত ক্যাশিয়ারের বিরুদ্ধে। তার সন্ধান না পেয়ে এজেন্ট থানায় লিখিত অভিযোগ করেছেন। বৃহস্পতিবার কালাই পৌরশহরের পাঁচশিরা বাজারে অবস্থিত ব্র্যাক ব্যাংক এজেন্ট ব্যাংকিং শাখায় গিয়ে এ তথ্য জানা যায়। 

জানা যায়, ২০১৯ সালে কালাই পৌরশহরের পাঁচশিরা বাজারে অবস্থিত ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখা পরিচালনার দায়িত্ব পান পাঁচশিরা বাজারের আঁওড়া মোড়ের বাসিন্দা আব্দুল কাদের মন্ডল নামে এক ব্যবসায়ী। তখন তিনি এজেন্ট ব্যাংকিং শাখা পরিচালনার জন্য বগুড়ার শাহজানপুর উপজেলার মাদলা মালীপাড়ার আব্দুল হান্নান মন্ডলের ছেলে সাহিদ জামান শুভকে ক্যাশিয়ার পদে নিয়োগ দেন।

তখন থেকে তিনি এজেন্ট ব্যাংকিং শাখার এ দায়িত্ব পালন করে আসছেন। গত ডিসেম্বরে আব্দুল কাদের শাখার হিসাব ক্লোজিং এর জন্য ক্যাশিয়ার শুভকে ৩২ লাখ টাকা এবং স্থানীয় সোনালী ব্যাংক লিমিটেড কালাই শাখায় আর্টি.জি.এস করার জন্য ১৩টি চেকের পাতা প্রদান করেন।

ক্যাশিয়ার শুভ টাকা এবং চেকের পাতা জমা না করে সেগুলো গোপন রাখেন। গত ১৬ এপ্রিল দুপুরে টাকা ও চেকের পাতা জমা না হওয়ার বিষয় জানতে পারেন এজেন্ট আব্দুল কাদের। সাথে সাথে শাখায় গিয়ে তিনি জানতে পারেন সকাল থেকেই ক্যাশিয়ার শুভ ব্যাংকে অনুপস্থিত রয়েছেন। এরপর পাঁচশিরা বাজারে তার ভাড়া বাসায় গিয়ে দেখতে পান বাড়ীর মুল ফটকে তালা ঝুলছে। অনেক খোঁজাখুঁজির পর বাধ্য হয়ে ক্যাশিয়ার শুভর নামে থানায় লিখিত অভিযোগ করেন।     

ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখা পরিচালক আব্দুল কাদের বলেন, শুভ ৩২ লাখ টাকা ও স্বাক্ষর করা চেকের পাতা নিয়ে গা ঢাকা দিয়েছে। আমি ভাবতেও পারিনি শুভ এভাবে পালিয়ে যাবে। আমি ওর নামে ২/১ দিনের মধ্যে মামলা করবো। কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াসিম আল বারী বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। যার বিরুদ্ধে অভিযোগ তাকে না পাওয়ায় ভূক্তভূগীকে আদালতে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS