ভিডিও

পঞ্চগড় বিআরটিএ’এর ভ্রাম্যমাণ আদালত অভিযানে ৩ লাখ টাকা জরিমানা 

প্রকাশিত: মে ০৩, ২০২৪, ০৬:২৪ বিকাল
আপডেট: মে ০৩, ২০২৪, ০৬:২৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) পঞ্চগড় সার্কেল, পঞ্চগড় কর্তৃক যানবাহনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৬০টি মামলায় ২ লাখ ৮৫ হাজার ৩শ’ টাকা জরিমানা আদায় হয়েছে।

জানা যায়, পঞ্চগড় জেলা প্রশাসন ও পঞ্চগড় ট্রাফিক পুলিশ এবং বিআরটিএ পঞ্চগড় সার্কেল, পঞ্চগড়ের সমন্বয়ে এপ্রিল মাসে জেলার একাধিক স্থানে ফিটনেসবিহীন সাধারণ যানবাহন, যাত্রীবাহী মিনিবাস ও ট্রাক এবং লাইসেন্সবিহীন চালকের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালিত হয়েছে।

স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে অভিযান পরিচালনার সময় যানবাহনের বৈধ কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স মাস্ক ব্যবহার, মোটরসাইকেল আরোহীদের হেলমেড, ফিটনেস যানবাহনের বৈধ কাগজপত্র সাথে নিয়ে ট্রাফিক আইন মেনে গাড়ি চালানোর ওপর গুরুত্ব আরোপ করে ড্রাইভিং লাইসেন্সধারী চালকদের সতর্ক করা হয়।

এই অভিযানে যেসব অবৈধ যানবাহন ও ড্রাইভিং লাইসেন্সবিহীন চালক এবং গাড়ির বৈধ কাগজপত্র দেখাতে পারেনি তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে মামলা প্রদান করে জরিমানা করা হয়। পঞ্চগড় সার্কেল বিআরটিএ অফিস সূত্রে জানা যায়, গত ১৯ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত পঞ্চগড় জেলা শহরসহ বাংলাবান্ধা-তেঁতুলিয়া-পঞ্চগড় মহাসড়কে অবৈধ ও ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে ৬০টি মামলা প্রদানের মাধ্যমে ২ লাখ ৮৫ হাজার ৩শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ভ্রাম্যমাণ মোটরযান অভিযানে পঞ্চগড় ট্রাফিক পুলিশের টিএসআই মো. বদিউজ্জামানের নেতৃত্বে ট্রাফিক সার্জেন্ট আব্দুর রউব ও বাংলাদেশ রোড টান্সপোর্ট অর্থরীটি (বিআরটিএ) পঞ্চগড় সার্কেল, পঞ্চগড় মোটরযান পরিদর্শক রেজোয়ান শাহসহ বিআরটিএ অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS