ভিডিও

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে যানজট, দুর্ভোগে সর্বসাধারণ

প্রকাশিত: জুন ০৬, ২০২৪, ০৯:০৫ রাত
আপডেট: জুন ০৭, ২০২৪, ১২:০২ রাত
আমাদেরকে ফলো করুন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : ঢাকা-রংপুর মহাসড়কের গাইবান্ধার গোবিন্দগঞ্জ শহর এলাকায় ভয়াবহ যানজটের কারণে দুর্ভোগের শিকার হচ্ছেন চালক যাত্রী সাধারণ ও শহরের ব্যবসায়ীরা। মহাসড়ক সম্প্রসারণ কাজের জন্য শহরের বিভিন্ন স্থাপনা ভেঙে ফেলায় এবং শহরের দুই পাশে মহাসড়ক খুঁড়ে রাখা ও মাটি ঢিবি করে রাখা এবং মহাসড়কের পাশে কংক্রিটের জঞ্জালের কারণে স্বাভাবিক গতিতে যানবাহন পারাপার চলাচল করতে না পারায় যানজটে নাকাল পথচারী এবং স্থানীয়রা।

জানা যায়, গোবিন্দগঞ্জ উপজেলা সদরের মধ্যদিয়ে যাওয়া এই মহাসড়ক দীর্ঘদিন যাবত দুই লেন ছিল।বর্তমানে মহাসড়ক সম্পসারণের জন্য এই মহাসড়কের দুই পাশে বিভিন্ন ধরণের স্থাপনা ভেঙে ফেলা হয়। এতে করে আগে মহাসড়ক যে সরু ছিল তার কিছুটা প্রসারিত হলেও বিল্ডিংয়ের ভাঙা অংশ ও রাবিস স্তুপাকারে পড়ে থাকায় শহর এলাকা যানবাহনসহ মানুষের চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এছাড়াও সড়ক সম্প্রসারণ কাজে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান সাসেক  মহাসড়ক খুঁড়ে  রাবিস মহাসড়কের পাশে স্তুপ করে রাখায় গত কয়েক দিন ধরে রাতে ও দিনে বৃষ্টির পানিতে পান্থাপাড়া থেকে মায়ামনি মোড় পযন্ত মহাসড়কে পানি জমে থাকায় ভারী যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

যানবাহনের চালকরা জানান, রাতে প্রশাসনের লোকজন কম থাকায়  এবং বেশিদূর পর্যন্ত দেখা না যাওয়ায় যানবাহন চলাচল আরও কঠিন হয়ে পড়ে। তখন এই যানজট আরও প্রকট আকার ধারণ করে।

এব্যাপারে ব্যাপারে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ  মাহবুব  রহমান জানান, পুলিশ যানজট নিরসনে সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। রাতেও  হাইওয়ে পুলিশের টিম মহাসড়কে কাজ করে। শহর এলাকা যানজটমুক্ত করতে হলে মহাসড়ক সম্প্রসারণ কাজে নিয়োজিত সাসেক এর ফেলে রাখা রাবিস ও কংক্রিটের অংশ অপসারণ করলে সহজেই যানজটমুক্ত হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS