ভিডিও

বকশীগঞ্জে সাংবাদিকের উপর হামলা, ক্যামেরা ছিনতাই

প্রকাশিত: জুন ০৮, ২০২৪, ০৮:৪৬ রাত
আপডেট: জুন ০৮, ২০২৪, ০৮:৪৬ রাত
আমাদেরকে ফলো করুন

জামালপুরের বকশীগঞ্জে দৈনিক সমকাল পত্রিকার প্রতিনিধি মাসুদ উল হাসানের উপর হামলা, মারপিট, ক্যামেরা ছিনতাই ও মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। গত শুক্রবার রাত পৌনে ১২ টার দিকে পৌর শহরের রাসেল আমিন মার্কেটের সামনে এই ঘটনা ঘটে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের মামলাসহ একাধিক মামলার আসামি আতিক মিয়া ও মাসুমা ইয়াছমিন স্মৃতি এই হামলা চালায়। এই ঘটনায় রাতেই নামীয় চারজনসহ অজ্ঞাতনামা আরো চার-পাঁচজনকে আসামি করে বকশীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দিয়েছেন সাংবাদিক মাসুদ উল হাসান।

 

জানা গেছে, শুক্রবার রাতে পেশাগত দায়িত্ব পালন শেষে বাসস্ট্যান্ড অফিস থেকে মোটরসাইলে যোগে বাসায় ফিরছিলেন সমকাল সাংবাদিক মাসুদ উল হাসান। রাসেল আমিনের মার্কেটের সামনে পৌছাঁ মাত্র আগে থেকেই উৎপেতে থাকা একাধিক মামলার আসামি সাবেক ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াছমিন স্মৃতি ও তার স্বামী আতিক মিয়া সাংবাদিক মাসুদের উপর অতর্কিত হামলা চালায়।

তাদের সঙ্গে স্মৃতির বাবা মজিবর মিয়া ও ভাই সজলসহ অজ্ঞাতনামা ভাড়াটে আরো ৪-৫ জন দুস্কৃতকারী ছিল। তারা সকলে সাংবাদিক মাসুদকে মোটরসাইল থেকে ফেলে দিয়ে এলোপাথারি ভাবে পিটিয়ে গুরুতর জখম করে।

এক পর্যায়ে তার তাকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায়। আতিকের হাতে থাকা ধারালো চাকু দিয়ে সাংবাদিক মাসুদকে হত্যার জন্য হাতে ও পিঠে আঘাত করে।

এ সময় মোটরসাইকেল ভাংচুর ও ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে সাংবাদিক মাসুদের ডাকচিৎকারে পথচারী, সহকর্মী সাংবাদিক ও স্থানীয়রা এগিয়ে এসে তাদের কবল থেকে তাকে উদ্ধার করে বকশীগঞ্জ হাসপাতালে নিয়ে যায়।

এই ঘটনায় রাতেই বকশীগঞ্জ থানায় অভিযোগ দিয়েছেন সাংবাদিক মাসুদ উল হাসান। সকল আসামির গ্রেফতার দাবি জানিয়েছেন সকল সাংবাদিকরা।

বকশীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি যুগান্তর সাংবাদিক সরওয়ার জামান রতন এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, অনতিবিলম্বে সাংবাদিকের উপর হামলাকারীদের গ্রেফতার করতে হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS