ভিডিও

ঠাকুরগাঁওয়ে অব. নির্বাহী প্রকৌশলীর বকেয়া বেতন-ভাতার দাবিতে অনশন

প্রকাশিত: জুন ১৪, ২০২৪, ১০:০৬ রাত
আপডেট: জুন ১৫, ২০২৪, ১১:৪০ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে বকেয়া বেতন-ভাতা, অবসর ভাতা পাওয়ার জন্য জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অবসরপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মো. বেলায়েত হোসেন অনশনের মাধ্যমে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন। আজ শুক্রবার (১৪ জুন) সকালে ঠাকুরাগাঁও প্রেস ক্লাব চত্বরে তাকে অনশন পালন করতে দেখা যায়।

তিনি সাংবাদিকদের জানান, ১৯৮৩ সালে তিনি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে কর্মভিত্তিক সহকারী প্রকৌশলী পদে নিয়োগ পেয়ে প্রথম গাইবান্ধার উপবিভাগীং প্রকৌশলীয় পদে যোগদান করেন। এরপর বিভিন্ন স্থানে দায়িত্ব পালনের পর ঠাকুরগাঁওয়ে হিসাবরক্ষণ কর্মকর্তার অনুমোদন সাপেক্ষে উচ্চতর স্কেলে বেতন ভাতা আহরণ করেন।

পরবর্তীতে ১৯৯৬ সালে হিসাবরক্ষণ কার্যালয় নিরীক্ষাকালে নিরীক্ষা দল তার উচ্চতর স্কেলে বেতন ভাতা আহরণের উপর আপত্তি উত্থাপন করে। এ অবস্থায় ২০০০ সালে তার চাকরি রাজস্ব বাজেটের অন্তর্ভুক্ত করা হয়। পরে ২০১০ সালের জুন মাসে তিনি অবসরে যান।

তারপর দীর্ঘ এক যুগ অতিবাহিত হলেও তিনি তার বকেয়া বেতন-ভাতা ও অবসর ভাতা আহরণ করতে পারেননি। তার বয়স ৭২ বছর অতিক্রম করেছে উল্লেখ করে তিনি তার বকেয়া বেতন-ভাতা, অবসর ভাতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS