ভিডিও

বগুড়ার আদমদীঘি-ছাতিয়ানগ্রাম সড়ক প্রশস্তকরণের এক বছরের কাজ দুই বছরেও শেষ হয়নি

শুধু খোয়া বিছিয়ে বন্ধ রয়েছে দীর্ঘদিন

প্রকাশিত: জুন ২২, ২০২৪, ১০:২৫ রাত
আপডেট: জুন ২২, ২০২৪, ১০:২৫ রাত
আমাদেরকে ফলো করুন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাফিলতিতে বগুড়ার আদমদীঘির পশ্চিম ব্রিজ থেকে ডহরপুর হয়ে ছাতিয়ানগ্রাম পর্যন্ত সাড়ে ৫ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ কাজ দুই বছরেও শেষ করতে পারেনি। বর্তমানে সড়কের কাজটি সম্পুর্ণরুপে বন্ধ থাকায় খানাখন্দকে ভরপুর হয়ে যানবাহন চলাচল প্রায় বন্ধ হওয়ায় চরম জনদুর্ভোগে পড়েছে এলাকাবাসি।

এই সড়কের ধুলো ও একটু বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে যানবাহন ও পথচারীরা বিকল্প রাস্তা দিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছেন। ঝুঁকি নিয়ে এই সড়কে চলাচলকারী বেশ কিছু ট্রাক, মাইক্রোবাস, মোটরসাইকেল ও অটোচার্জার বিকল হয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে যানবাহন মালিকদের অভিযোগ।

বগুড়ার আদমদীঘি উপজেলার পশ্চিম ব্রিজ থেকে ছাতিয়ানগ্রাম পর্যন্ত সড়কটি এলজিইডি, বগুড়ার অধিনে আরডিআর আইডিপি প্রকল্পের আওতায় সাড়ে ৫ কিলোমিটার সড়ক সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে প্রশস্তকরণ ও উন্নয়ন প্রকল্পে গত ২০২২ সালের ২১ জুন সড়ক প্রশস্থকরণ কাজের উদ্বোধন করা হয় । উদ্বোধনের পর সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠান সড়কের উপর ইটের খোয়া বিছিয়ে কাজ বন্ধ রেখেছেন।

দীর্ঘদিন সড়কে ইটের খোয়া বিছিয়ে রাখায় বিভিন্ন স্থানে খানাখন্দ, ধুলোবালি ও একটু বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে একাকার হয়ে পড়ে। এই জনগুরুত্বপুর্ণ সড়কটির দুই পাশের বাসা বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে বসতকারিরা ধুলোবালি ও যানবাহনে চাকার চাপে ছিটকে যাওয়া কাদা পানিতে অতিষ্ঠ হয়ে পড়েছেন।

বর্তমানে যানবাহন ও পথচারীরা চলাচলের জন্য এই সড়ক বাদ দিয়ে প্রায় ৫ কিলোমিটার ঘুরে বিকল্প রাস্তায় আদমদীঘি সদরের সাথে যোগাযোগ রক্ষা করছেন। আগে উপজেলা প্রকৌশলী বিভাগ সড়কটি পরিদর্শন করলেও এখন তাদের এই সড়কে দেখা যায়না।

উপজেলা প্রকৌশল বিভাগ ও সংশ্লিষ্ট ঠিকাদারের গাফিলতিতে দীর্ঘ দুই বছরেও প্রশস্তকরণ কাজ শেষ না করায় জনগণকে দুর্ভোগে ফেলেছেন বলে বীর মুক্তিযোদ্ধা তহির উদ্দিন, কাবিল উদ্দিন, আজিজার রহমানসহ স্থানীয় বাসিন্দাদের দাবি।

আদমদীঘি উপজেলা প্রকৌশলী রিপন কুমার সাহা সংশ্লিষ্ট ঠিকাদারের সাথে যোগসাজশ ও গাফিলতি করে কাজ বিলম্ব করার অভিযোগ অস্বীকার করে বলেন, ঠিকাদার প্রতিষ্ঠান শ্রমিক পেলেই অচিরেই কাজ শুরু করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS