ভিডিও

পাবনা চাটমোহরে নিষিদ্ধ দুয়ারী জাল পুড়িয়ে ধ্বংস 

প্রকাশিত: জুলাই ০৩, ২০২৪, ০৪:৪৩ দুপুর
আপডেট: জুলাই ০৩, ২০২৪, ০৮:৪১ রাত
আমাদেরকে ফলো করুন

চাটমোহর (পাবনা) প্রতিনিধি: পাবনার চাটমোহরে প্রায় ১০ লাখ টাকার নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. রেদুয়ানুল হালিম। গতকাল বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার ফৈলজানা ইউনিয়নের ডিকশীবিল থেকে এই জালগুলো জব্দ করা হয়।

সিনিয়র উপজেল মৎস্য কর্মকর্তা মো. আব্দুল মতিন জানান, চাটমোহরসহ চলনবিল অঞ্চলের নদ-নদী ও বিলে পানি ঢুকছে। এ সময় এলাকার কিছু মৎস্য শিকারী ও মৎস্যজীবী নিষিদ্ধ চায়না দুয়ারি জাল দিয়ে অবাধে মা ও পোনা মাছ নিধনে মেতে উঠেছে। এ অবস্থায় দেশি মাছ রক্ষার্থে মৎস্য দপ্তরের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলার ডিকশীবিলে অভিযান চালিয়ে ২ শতাধিক চায়না দুয়ারি রিং জাল জব্দ করেন। জব্দকৃত জালের আনুমানিক মূল্য ১০ লাখ টাকা। পরে জনসম্মুখে সেগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. রেদুয়ানুল হালিম জানান, মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ করে তা পুড়িয়ে ধ্বংস করা হয়। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS