ভিডিও

বগুড়া তালোড়ার খাদ্য গুদাম সড়কটির বেহাল দশা জনদুর্ভোগ

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ১১:০৩ রাত
আপডেট: আগস্ট ১৬, ২০২৪, ১১:০৩ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : বগুড়া দুপচাঁচিয়া উপজেলার তালোড়া খাদ্যগুদাম সড়কের বেহাল দশা। সড়কটির বিভিন্ন স্থানের কার্পেটিংয়ের পাথরসহ পিচ উঠে ছোট ছোট গর্তের সৃষ্টি হয়েছে। এক পশলা বৃষ্টি নামলেই গর্তগুলো পানিতে ভরে থাকছে। এতে গুদামে ধান-চাল বোঝাই ট্রাক চলাচলসহ সাধারণ মানুষের চলাচলে বিঘ্ন ঘটছে।  বেড়েছে জনদুর্ভোগও।

উপজেলা সদর থেকে প্রায় সাত কিলোমিটার দক্ষিণে বন্দর নগর তালোড়া অবস্থিত। এখানে রয়েছে সরকারি খাদ্য গুদাম, তালোড়া রেলস্টেশন, এ্যালুমিনিয়াম ফ্যাক্টরি, পেপার মিল, জুটমিলসহ বিভিন্ন মিল কারখানা, সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

তালোড়া খাদ্য গুদাম সড়কটি এই এলাকার একটি গুরুত্বপূর্ণ সড়ক। রেলঘুমটি হয়ে খাদ্য গুদামের সামনে দিয়ে বগুড়া-নাটোর সড়কের রাণিনগর হাটে সড়কটি মিলিত হয়েছে। প্রায় ২৫ কিলোমিটার এই সড়ক দিয়ে প্রতিদিন বিভিন্ন যানবাহন যাতায়াতসহ শত শত মানুষ চলাচল করে।

এছাড়াও সড়কের পাশে অবস্থিত প্রচীনতম খাদ্য গুদাম। ১০টি গুদাম সম্বলিত প্রায় ৯ হাজার মেট্রিকটন ধান-চাল ধারণ ক্ষমতা সম্পন্ন এই গুদামে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ধান-চাল সংগ্রহ করা হয়। গুরুত্বপূর্ণ এই সড়কের বিভিন্নস্থানে কার্পেটিং এর পাথরসহ পিচ উঠে গর্তের সৃষ্টি হওয়ায় এই বর্ষা মৌসুমে একটু বৃষ্টি নামলেই গর্তগুলো পানিতে ভরে থাকছে।

এতে খাদ্যগুদামে মালবাহী ট্রাক চলাচলসহ সাধারণ মানুষের চলাচলে দুর্ভোগ পোহাচ্ছে। গতকাল শুক্রবার এ বিষয়ে এলাকাবাসীর পক্ষে আনোয়ার হোসেন তালুকদার, সাবেক অধ্যক্ষ আবু বক্কর ছিদ্দিকসহ অনেকেই জানান, তালোড়া খাদ্য গুদাম এর এই সড়কটি একটি গুরুত্বপূর্ণ সড়ক।

এই সড়ক দিয়ে তালোড়া ছাড়াও পাশ্ববর্তি কাহালু-নন্দীগ্রাম উপজেলার চৌমুহনী, নিমাইদীঘি, দেওগ্রাম বিভিন্ন এলাকার মানুষ চলাচল করে। সড়কটি দীর্ঘদিন সংস্কার না করায় বিভিন্ন স্থানে কার্পেটিং পাথর উঠে ছোট, বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কটি দ্রুত সংস্কার করা প্রয়োজন।

উপজেলা প্রকৌশলী রুবেল হোসেন জানান, সড়কটির রেলঘুমটি থেকে খাদ্য গুদাম হয়ে নাগর নদের ব্রিজ পর্যন্ত তালোড়া পৌরসভার। অবশিষ্ট অংশ কাহালু উপজেলার। পৌরসভা এলাকার সড়ক সংস্কারে আইনগত জটিলতা রয়েছে।

এক্ষেত্রে সড়কটি স্থানীয় সরকার অধিদপ্তর থেকে সংস্কারের জন্য পৌরসভার আপত্তি নেই মর্মে কাজ করার অনুমতিপত্র প্রদান করলে পৌরসভার অন্তর্ভুক্ত জনগুরুত্বপূর্ণ এই সড়কটি সংষ্কার করার ব্যবস্থা নিতে পারবে। অবশিষ্ট অংশগুলো কাহালু উপজেলার স্থানীয় সরকার অধিদপ্তর সংস্কারের ব্যবস্থা করতে হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS