ভিডিও

পটুয়াখালীতে টানা বৃষ্টিতে তলিয়ে গেছে আমনের খেত

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৩:৩৫ দুপুর
আপডেট: আগস্ট ২১, ২০২৪, ০৩:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  দেশের মধ্যাঞ্চল ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপের প্রভাবে পটুয়াখালীতে টানা বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় তলিয়ে গেছে আমনের খেত। ক্ষতির মুখে পড়েছেন মৌসুমি সবজি চাষিরাও। গত ২৪ ঘণ্টায় জেলায় ৮৩.৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষজন।

লঘুচাপের প্রভাবে কুয়াকাটা সংলগ্ন সাগর বিক্ষুব্ধ রয়েছে। ছোট-বড় ঢেউ আছড়ে পড়ছে তীরে। উপকূলীয় এলাকার ওপর দিয়ে ঝড়ো হওয়া বয়ে যাওয়ার শঙ্কা রয়েছে। তাই দেশের সব সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে দিতে বলেছে আবহাওয়া অফিস। সেই সঙ্গে মাছ ধরার ট্রলারসমূহকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

গলাচিপা উপজেলার চিকনিকান্দি গ্রামের কৃষক মোসলেম শিকদার বলেন, অতিবৃষ্টিতে ক্ষেত-খামার সব তলিয়ে গেছে। এ বছর দুইবার আমনের বীজ রোপণ করেও রক্ষা করতে পারিনি। পানিতে তলিয়ে পচে গেছে। এখন কোথাও চারা পাচ্ছি না। হয়তো জমি খালি রাখতে হবে।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী বলেন, বৃষ্টিপাত আরও ২৪ ঘণ্টা অব্যাহত থাকতে পারে। এছাড়া ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্রবৃষ্টিও হতে পারে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS