ভিডিও

মৌসুমীর অন্যরকম প্রত্যাবর্তন, সঙ্গে মুন্নী...

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৭:০৬ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৭:০৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: বাংলাদেশের চলচ্চিত্রের প্রিয়দর্শিনী মৌসুমী দীর্ঘদিন যাবত যুক্তরাষ্ট্রে আছেন। সেখানেই তিনি প্রবাসী বাংলাদেশীদের আয়োজনে নানান ধরনের অনুষ্ঠানে অংশগ্রহন করছেন তিনি। তবে এবার তিনি প্রবাসী বাংলাদেশীদের আয়োজনে এমন একটি অনুষ্ঠানে অংশগ্রহন করলেন যেখানে মৌসুমীর এক অন্যরকম প্রত্যাবর্তন ঘটলো। যুক্তরাষ্ট্রের বাফেলোর আলেক্সাণ্ডার এভিনিউতে প্রবাসী বাংলাদেশীদের আয়োজনে অনুষ্ঠিত হয় ‘সামার অ্যাণ্ড ফেস্টিভ্যাল’। এই আয়োজন মূলত শুরু হয় সন্ধ্যায়। নানান ধরনের আনুষ্ঠানিকতা শেষে রাত দশটায় মঞ্চে উঠেন প্রিয়দর্শিনী মৌসুমী।

১৯৯৩ সালের সোহানুর রহমান সোহান পরিচালিত মৌসুমী সালমান শাহ অভিনীত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার ‘ও আমার বন্ধুগো চিরসাথী পথচলার’ গানটি গাইতে গাইতে মঞ্চে উঠেন মৌসুমী। এর আগে কোনো অনুষ্ঠানে এভাবে নিজের অভিনীত সিনেমার গান গাইতে গাইতে অনুষ্ঠানের মঞ্চে উঠতে দেখা যায়নি মৌসুমীকে। যে কারণে উপস্থিত সকল দর্শক মৌসুমীর এভাবে মঞ্চে প্রত্যাবর্তনকে আন্তরিকভাবে স্বাগত জানান। এরপর মৌসুমী তার অভিনীত শিবলী সাদিক পরিচালিত ‘অন্তরে অন্তরে’ সিনেমার জনপ্রিয় গান ‘এখানে দু’জনে নিরজনে’ গানটি গেয়ে শোনান। এরপর আবারো মৌসুমী তার অভিনীত প্রথম সিনেমার ‘এখনতো সময় ভালোবাসার’ গানটি গান। সেই সময় তিনি সেখানে উপস্থিত আরেকজন নন্দিত সঙ্গীতশিল্পী দিনাত জাহান মুন্নীকে মঞ্চে ডেকে নেন প্রিয়দর্শিনী। তখন উপস্থিত দর্শকের মধ্যে যেন আরো উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে।

এরপর মৌসুমী’র পারফর্ম্যান্স শেষে মঞ্চে গাইতে শুরু করেন মুন্নী। তিনি তার মৌলিক গান ‘ও প্রিয় আমি তোমার হতে চাই’ দিয়ে তার পর্ব শুরু করেন। একে একে তিনি তার বেশ কয়েকটি মৌলিক গান, চট্টগ্রাম ও সিলেটের আঞ্চলিক গান পরিবেশন করেন। মুন্নীর একের পর এক গান পরিবেশনে উপস্থিত অতিথিরাও মঞ্চে উঠে এসে পারফর্ম্যান্সে অংশগ্রহন করেন। মৌসুমীও একটা সময় মঞ্চে আসেন যখন মুন্নী গাইতে শুরু করেন ‘খাইরুণ লো তোর লম্বা মাথার কেশ’। মুন্নীর গানে মৌসুমীর অনবদ্য পারফর্ম্যান্সও দর্শক বেশ আগ্রহ নিয়ে উপভোগ করেন। রাত ১২টা পর্যন্ত মৌসুমী ও মুন্নীর পরিবেশনা ভীষণ মুগ্ধতা নিয়ে উপভোগ করেন দর্শক।

প্রিয়দর্শিনী মৌসুমী বলেন,‘ আয়োজকদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা এতো চমৎকার একটি অনুষ্ঠান আয়োজনের জন্য এবং সেখানে আমাকেও আমন্ত্রণ জানানোর জন্য। যুক্তরাষ্ট্রে এই ধরনের ভিন্ন ধরনের আয়োজনে এবারই প্রথম আমি অংশগ্রহন করেছি, পারফর্ম করেছি, নিজে গান গেয়েছি। বিষয়টা আমার কাছে সত্যিই অন্যরকম ভালোলেগেছে। আমার কন্ঠে গান শুনে সবার মধ্যে যে উচ্ছ্বাস দেখেছি সেটা আমাকে ভীষণ মুগ্ধ করেছে। আর সঙ্গে মুন্নী থাকায় আমার আরো বেশি ভালো লেগেছে। আশা করি আবারো সবার সঙ্গে দেখা হবে আরো কোনো বর্ণাঢ্য সুন্দর আয়োজনে।’

মুন্নী বলেন,‘ যুক্তরাষ্ট্রের মঞ্চে এতো চমৎকার আয়োজন খুব কমই হয়ে থাকে। বিশেষত একইমঞ্চে আমি আর বাংলাদেশের দর্শকের প্রিয় নায়িকা মৌসুমী। সবকিছু মিলিয়ে এতো চমৎকার আয়োজন ছিলো যে আমাদের পারফর্ম করতেও ভীষণ ভালোলাগছিলো। অনুষ্ঠানের একদম শেষ পর্যায়ে বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের সময় সবাই ভীষণ আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন।’ 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS