ভিডিও

রতন টাটার মৃত্যুতে বলিউডে শোকের ছায়া

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০৪:১০ দুপুর
আপডেট: অক্টোবর ১১, ২০২৪, ১২:০৯ রাত
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : ধনকুবের রতন টাটার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ভারতজুড়ে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও লোকসভায় বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধী থেকে শুরু করে দেশের অনেকে। বিনোদন অঙ্গনেও নেমে এসেছে শোকের ছায়া। সামাজিক মাধ্যমে তারকারা জানিয়েছেন শোকবার্তা।

স্থানীয় সময় বুধবার (৯ অক্টোবর) রাতে মুম্বাইয়ের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৮৬ বছর বয়সি রতন টাটা। বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন তিনি। জানা গেছে, হেলথ চেকআপের জন্য হাসপাতালে গিয়েছিলেন এ শিল্পপতি। সেখান থেকে আর বাসায় ফেরার সুযোগ পাননি তিনি। 

শোক প্রকাশ করে ভারতের দক্ষিণী সিনেমার বরেণ্য অভিনেতা কমল হাসান লিখেছেন ‘আমার মনের নায়ক ছিলেন রতন টাটাজি, যাকে আমি সারাজীবন অনুকরণ করার চেষ্টা করেছি। তিনি আমাদের জাতীয় সম্পদ ছিলেন। জাতি গঠনে তার অবদান আধুনিক ভারতের গল্পে লেখা থাকবে। তার সত্যিকারে ঐশ্বর্য বস্তুগত সম্পদে নয়, তা নিহিত রয়েছে তার নীতি-নৈতিকতা, মানবতা ও দেশপ্রেমে।’ বোমান ইরানি রতন টাটার জন্য একটি হৃদয়গ্রাহী পোস্ট লিখেছেন। তিনি তার ক্যাপশনে লিখেছেন, ‘আমাদের জাতির জন্য অবদান, শিল্প, পরোপকারীতা, কমনীয়তা, মানবতা এবং পশুদের প্রতি ভক্তি; রতন টাটা থাকবেন, এমনকি পরবর্তী জীবনেও আধুনিক ভারতের অন্যতম সেরা নাগরিক হিসেবে তিনি বেঁচে থাকবেন।’ বলিউড অভিনেতা সালমান খান শোক প্রকাশ করে এক্সে একটি পোস্ট দিয়েছেন। তাতে তিনি লেখেন, ‘মিস্টার রতন টাটাজির মৃত্যুতে গভীরভাবে শোকাহত।’

 বলিউডের বরেণ্য অভিনেতা অনুপম খের মাইক্রোব্লগিং সাইট এক্সে পোস্ট দিয়েছেন। তাতে তিনি লেখেন, ‘বিদায় মিস্টার রতন টাটা। আপনার জীবন ও জীবনের শিক্ষার জন্য ধন্যবাদ। একটি উত্তরাধিকার রেখে যাওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। শুধু ভারতের জন্য, সারা পৃথিবীর জন্য।’ ‘সততা, কঠোর পরিশ্রম, দয়া, দেশপ্রেম, ভদ্রতা, উদারতা, সহানুভূতি এবং গর্বের উত্তরাধিকার। আপনার উত্তরাধিকার লাখ লাখ মানুষকে অনুপ্রাণিত করেছে এবং শতাব্দীর পর শতাব্দী ধরে তা করতে থাকবে।’ লেখেন অনুপম খের।

দক্ষিণী সিনেমার জনপ্রিয় নায়ক জুনিয়র এনটিআর শোক প্রকাশ করে পোস্ট দিয়েছেন। তিনি লিখেছেন, ‘রতন টাটাজির নিঃস্বার্থ জনহিতৈষী এবং দূরদর্শী নেতৃত্ব অসংখ্য জীবনকে বদলে দিয়েছে। ভারত তার কাছে ঋণী। তার আত্মার শান্তি কামনা করছি।’ বলিউড অভিনেত্রী শ্রদ্ধা কাপুর বললেন, স্যার রতন টাটা আমাদের দেখিয়েছেন যে সত্যিকারের সাফল্য আমরা যে জীবন স্পর্শ করি তার দ্বারা পরিমাপ করা হয়। তার অনুপ্রেরণার জন্য কৃতজ্ঞ, এবং দয়ার সাথে নেতৃত্ব দিতে শেখানোর জন্য। সত্যিকারের উত্তরাধিকার আমরা যা রেখে যাচ্ছি তার উপর নির্মিত হয়... সবকিছুর জন্য আপনাকে ধন্যবাদ, স্যার। আনুশকা শর্মা লিখেছেন, ‘শ্রী রতন টাটার দুঃখজনক সংবাদে গভীরভাবে দুঃখিত। তিনি যা কিছু করেছেন তার মাধ্যমে তিনি সততা, অনুগ্রহ এবং মর্যাদার মূল্যবোধকে সমুন্নত রেখেছেন এবং সত্যিকার অর্থেই ভারতের আইকন এবং তাজ ছিলেন। আত্মার শান্তি কামনা করি স্যার, আপনি অনেক জীবন বদলে দিয়েছেন।’ ‘একজন স্বপ্নদর্শীকে হারিয়ে বিশ্ব শোকাহত। রতন টাটার উত্তরাধিকার চিরকাল প্রজন্মকে অনুপ্রাণিত করবে। ভারত এবং এর বাইরেও তার অবদান অপরিসীম। আমরা গভীরভাবে শোকাহত। শান্তিতে থাকুন, স্যার বললেন অজয় দেবগন। ‘শ্রী রতনটাতা জি আর নেই জেনে গভীরভাবে দুঃখিত। পরিবার এবং প্রিয়জনদের প্রতি সমবেদনা। রেস্ট ইন গ্লোরি স্যার, কিংবদন্তির জন্য লিখেছেন অভিনেতা রিতেশ দেশমুখ। ভূমি পেডনেকার লিখেছেন, ‘তাদের মধ্যে সর্বশ্রেষ্ঠ... সব থেকে শ্রেষ্ঠ’ এবং তিনি হৃদয়ে রয়েছেন। লারা দত্ত বলেন, ‘প্রিয় স্যার আপনি পুরুষদের মধ্যে একজন আদর্শ ছিলেন। আলোর একটি উজ্জ্বল বাতিঘর আজ সরে গেছে। সূত্র : এনডিটিভি



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS